ঠাকুরগাঁওয়ে গর্ভবতী ছাগল পিটিয়ে জখম, ৪ মাসের ২ ছানার মৃত্যু

Slider রংপুর

Amirul Goat

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ বর্তমান যুগে মানুষ মানুষকে খুন, জখম করেছে এমন খবর প্রতিনিয়তই পাওয়া যায়। কিন্তু ইদানীংকালে অবলা জন্তুকে পিটিয়ে হত্যা কিংবা জখমের খবরও পাওয়া যাচ্ছে। এরকম অমানবিক কান্ডগুলো ঘটাচ্ছে দেখতে-শুনতে মানুষের মতোই কিছু পিশাচ।

একটি গর্ভবতী ছাগলকে উপর্যুপরি পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে এক ব্যক্তির বিরুদ্ধে।

এ ঘটনায় রবিবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টায় ছাগলটির মালিক আমিরুল (৪০) ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জেলা শহরের শান্তিনগর এলাকার তপন রায় (৩৬) কে আসামী করা হয়।

অভিযোগে বলা হয়, রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুর ২ টায় জেলা শহরের শান্তিনগর এলাকার বাসিন্দা আমিরুল বাড়ীর পাশে ঘাস খাওয়ানোর জন্য তার ৪ মাসের গর্ভবতী ছাগলটিকে একটি মাঠে ছেড়ে দেন। ছাগলটি তপন রায়ের জমির ঘাস খেলে তপন রায় ছাগলটিকে বাঁশ দিয়ে উপর্যুপরি পিটিয়ে জখম করে চলে যায়।

খবর পেয়ে আমিরুল আশংকাজনক অবস্থায় ছাগলটিকে দ্রুত ঠাকুরগাঁও বাসস্ট্যান্ডস্থ প্রাণীসম্পদ হাসপাতালে নিয়ে আসেন। ব্যাথায় কাতর ছাগলটি দুপুর ২:৩০ টায় তার গর্ভের ২টি মৃত অবস্থার ছানা প্রসব করে।

ছাগলটির মালিক আমিরুল বলেন, তপন রায়ের জমিটি সহ আশপাশের সবগুলো জমিই অনাবাদী পতিত জমি। সেখানকার ঘাস খাওয়াটাই কি ছিল ছাগলটির অপরাধ?

মারপিটের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন শান্তিনগরের বাসিন্দা ঠাকুরগাঁও জেলা পরিষদ সদস্য মারুফ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও সদর থানার দায়িত্বরত ডিউটি অফিসার বলেন, এ ঘটনায় আমিরুল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *