লর্ডস টেস্টে একদিনে পড়ল ১৪ উইকেট

Slider খেলা
লর্ডস টেস্টে একদিনে পড়ল ১৪ উইকেট

ক্রিকেট মক্কায় পেস বোলারদের দাদাগিরি! লর্ডস টেস্টের প্রথম দিন পড়ল ১৪টি উইকেট। বেন স্টোকস ও জেমস অ্যান্ডারসনের বিধ্বংসী বোলিংয়ের পর ক্যারিবিয়ান পেস ব্যাটারির সামনে নতজানু ইংরেজ টপ-অর্ডার।

স্টোকসের ক্যারিয়ারের সেরা বোলিং। ১২৩ রানে শেষে ওয়েস্ট ইন্ডিজ ইনিংস। মাত্র ২২ রান খরচ করে ৬টি উইকেট নিয়ে বল হাতে ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স ইংরেজ অল-রাউন্ডারের। দু’টি উইকেট নিয়ে মাইলস্টোনের সন্ধিক্ষণে অ্যান্ডারসন। আর মাত্র একটি উইকেট পেলেই প্রথম ইংল্যান্ড বোলার হিসেবে টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৫০০ উইকেটের মাইলস্টোন ছুঁবেন জিমি।

সিরিজের সেরা দুই ক্যারিবিয়ান ব্যাটসম্যান ক্রেগ ব্রাথওয়েট ও কেইল হোপকে এদিন প্যাভিলিয়নের পথ দেখান অ্যান্ডারসন। অল্পের জন্য এদিনই মাইলস্টোন ছুঁতে পারলেন না জিমি। টেলেন্ডার দেবেন্দ্র বিশু দারুণভাবে সামলালেন অ্যান্ডারসনের সুইং।

ওয়েস্ট ইন্ডিজের ১২৩ রানের জবাবে বৃহস্পতিবার টেস্টের প্রথম দিনের শেষে চার উইকেট হারিয়ে ৪৬ রান তুলেছে ইংল্যান্ড। এখনও ৭৭ রানে পিছিয়ে রুটবাহিনী। এই টেস্ট জিতলে তিন দশক পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জিতবে ওয়েস্ট ইন্ডিজ।

এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে ২০৯ রানে পর্যুদস্ত হওয়ার পর হেডিংলিতে দারুণ ভাবে প্রত্যাবর্তন করে ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ উইকেটে দ্বিতীয় টেস্ট জিতে লর্ডস টেস্টের রোমাঞ্চ বাড়িয়ে দেয় ক্যারিবিয়ানরা। ১৭ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট জেতে ওয়েস্ট ইন্ডিজ। এবার তিন দশক পর সিরিজ জয়ের হাতছানি জেসন হোল্ডারদের সামনে।

লর্ডস টেস্ট জিতলে ২-১ তিন ম্যাচের সিরিজ জিতবে ওয়েস্ট ইন্ডিজ। অর্থাৎ ১৯৮৮-র পর প্রথমবার ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পাবে ক্যারিবিয়ানরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *