বিশ্বের সবচেয়ে দামি কফি!

Slider বিচিত্র

বিশ্বের সবচেয়ে দামি কফি!

সকালের শুরুতে এক মগ কফি, আবার বিকালের আলো নিভে না যেতেই চাই আরো এক মগ ধোঁয়া ওঠা কফি। আর রাতজাগা ভোরগুলো চনমনে করে দিতে কফির জুড়ি নেই। বলা হয় কফির ঘ্রাণে এক ধরনের মাদকতা আছে। মাদকতা থাকুক বা না থাকুক এক মগ কফি যে চট করে সব ক্লান্তি দূর করার ম্যাজিক জানে, সেটা প্রমাণিত। কফি নিয়ে এত কিছু বলার পেছনে অবশ্য কারণ রয়েছে। কফিপ্রেমী যে কেউ তো বটেই, যারা কালেভদ্রে কফি পান করেন, তাদের চোখও ছানাবড়া হবে, যখন শুনবেন কেউ ১০০ পাউন্ড কফি বিন কিনেছে ৩৭ হাজার পাউন্ডে। সম্প্রতি এমনটাই ঘটেছে এবং বলা হচ্ছে এখন পর্যন্ত সবচেয়ে দামি কফির তালিকায় প্রথম স্থান ছুঁয়েছে এই রেকর্ড।

জ্যাসন কিউ নামে এক কফি এক্সপার্ট রেকর্ড ছোঁয়া এমন চড়া দামে ১০০ পাউন্ড কফি বিন কিনে নেন অনলাইনভিত্তিক একটি নিলাম থেকে। এই কফি বিনের বিশেষত্ব হচ্ছে সেন্ট্রাল আমেরিকার পানামার উর্বর উঁচু জমিতে এগুলো উত্পাদিত, যা পরিচিত এসমেরাল্ডা গেইসা ক্যানাস ভারডেস ন্যাচারাল নামে। এত দাম জেঁকে বসার কারণ অবশ্য কড়া নিলাম। উল্লেখ্য, এর আগে ২৬ হাজার পাউন্ডে কেনা কফি বিন ছিল সবচেয়ে দামি কফির তালিকায় প্রথম স্থানে।

জ্যাসন অবশ্য এত দাম দিয়ে কফি বিন কিনে বসে থাকেননি। তার পয়সা উসুল করেছেন এর মাধ্যমে ব্যবসা করে। সে উদ্দেশ্যে তিনি সিডনির উত্তর দিকের সৈকতে একটি ইভেন্টের আয়োজন করেন। ৬০১ এক্সপেরিয়েন্স নামের সেই আয়োজনে মহামূল্যবান কফি বিন থেকে প্রস্তুতকৃত কফি বিক্রি করেছেন। যেখানে প্রতি ১৫ গ্রাম কফির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৫ ডলার। সব মিলে বলা চলে জ্যাসনের কেনা এত দামের কফি বিনগুলো বৃথা যায়নি।

 

সূত্র: মিরর ইউকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *