যানজট নেই পাটুরিয়া ঘাটে, ফেরি চলাচল স্বাভাবিক

Slider জাতীয়
যানজট নেই পাটুরিয়া ঘাটে, ফেরি চলাচল স্বাভাবিক

পদ্মা-যমুনার স্রোতের তীব্রতা কমে যাওয়ায় ও ফেরির সংখ্যা বৃদ্ধি করায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি সার্ভিস স্বাভাবিক হয়েছে। সকাল থেকে ঘরমুখো যাত্রীবাহী পরিবহনের চাপ কম থাকায় পাটুরিয়া ঘাটেও স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।

ঈদের আগে যানজটের তিক্ত অভিজ্ঞতা ছাড়াই এখনও নাড়ীর টানে ঘরে ফিরতে পারছে এই নৌ-রুট ব্যবহারকারী দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ। বিআইডব্লিউটিসি’র ম্যানেজার সালাউদ্দিন আহমেদ জানান, আজ পাটুরিয়া ঘাটে আটকেপড়া যাত্রীবাহী বাস তেমন নেই। ঘাটে শ’খানেক  ট্রাক রয়েছে। বর্তমানে ১৭টি ফেরি সচল রয়েছে। ফেরীঘাটে যাত্রীবাহী বাস দাড়িয়ে থাকতে হচ্ছে না। তবে গাড়ির চাপ বাড়তে পারে।

ঈদে ঘরমুখো যাত্রীদের পারাপার নির্বিঘ্ন করতে এই নৌ-রুটের ফেরি বহরে ফেরির সংখ্যা বৃদ্ধি করে ১৮টিতে উন্নীত করা হয়েছে। আরও একটি রো রো ফেরি আজ কালের মধ্যে এই নৌ-রুটের ফেরি বহরে যুক্ত হওয়ার কথা রয়েছে। বর্তমানে এই নৌ-রুটে ফেরি চলছে ১৭টি। বন্ধ থাকা বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান রো রো ফেরিটি আজ চালু হবে।  সবগুলো ফেরি সচল থাকলে এবং প্রাকৃতিক দুর্যোগ না হলে ঈদে ঘরমুখো যাত্রীরা নির্বিঘ্নে এই নৌ-রুট পাড়ি দিতে পারবে বলে আসা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *