রাম রহিমের সাজা ঘোষণা আজ, মোবাইল নেটওয়ার্ক বন্ধ

Slider সারাবিশ্ব
রাম রহিমের সাজা ঘোষণা আজ, মোবাইল নেটওয়ার্ক বন্ধ
ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত ভারতের আলোচিত হিন্দুত্ববাদী ধর্মীয় সংগঠন ‘ডেরা সচ্চা সৌদা’র প্রধান গুরমিত রাম রহিম সিংহের সাজা ঘোষণা করা হবে আজ।

সোমাবার দুপুর দুইটায় হরিয়ানা রাজ্যের রোহতক জেলা সংশোধনাগারে গিয়ে এই সাজা ঘোষণা করবেন সিবিআই বিচারক জগদীপ সিং।

তার আগেই আতঙ্ক তৈরি হয়েছে সিরসা, রোহতকসহ হরিয়ানার একটি বড় অংশে। উত্তেজনা ছড়াচ্ছে পাঞ্জাবেও।জি নিউজের খবর, রাম রহিমকে দোষী সাব্যস্ত করার পরপরই সংঘর্ষে এখনও প‌র্যন্ত ৩৬ জনের মৃত্যু হয়েছে। এর রেশ কাটতে না কাটতে আজ সাজা ঘোষণা হলে ফের কোনো বড়সড় সংঘর্ষ বেধে ‌যেতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। ফলে তৈরি রাখা হয়েছে সেনাবাহিনীকে। রোহতক সিরসার বিভিন্ন এলাকায় মোতায়েন করা হয়েছে ৯ হাজার আধাসেনা বাহিনী। পাশাপাশি রয়েছে বিশাল পুলিশ বাহিনী।

পঞ্চকুলা, চণ্ডীগড়, মোহালির মতো জায়গায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাস্তার মোড়ে মোড় মোতায়েন করা হয়েছে পুলিশ ও আধাসেনা। গাড়ি থামিয়ে তল্লাশি করা হচ্ছে। মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখা হয়েছে। পাঞ্জাবের ১৩টি জেলায় স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে। সাজা ঘোষণা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে প্রায় দুর্গ বানিয়ে ফেলা হয়েছে রোহতককে। মোতায়েন করা হয়েছে ২৮ কোম্পানি আধাসেনা। কোনো রকম সহিংসতা দেখলে গুলি চালানো হবে বলেও জানিয়েছে হরিয়ানা পুলিশ। রবিবার সন্ধ্যায় ডেরা কা‌র্যালয়গুলি থেকে ৩০ হাজার ডেরা ভক্তকে সরিয়ে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *