বিরতির পর আবারও মিরাজের আঘাত

Slider খেলা
বিরতির পর আবারও মিরাজের আঘাত
লাঞ্চ বিরতির পর আবারও খেলা শুরু হয়েছে। একই সঙ্গে বিরতির আগের মতো ফিরেও সফলতা পেয়েছেন বাংলাদেশি বোলাররা।

অস্ট্রেলিয়ার দলীয় ১২৪ রানে মিরাজের বলে ফিরে গেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৭ উইকেটে হারিয়ে ১২৭ রান। ১৬ রান নিয়ে গ্লেন ম্যাক্সওয়েল ও শূন্য রান নিয়ে ক্রিজে রয়েছেন আস্টন আগার।এর আগে, দিনের শুরুতে অধিনায়ক স্টিভেন স্মিথ আউট হওয়ার পর টাইগারদের মনে হচ্ছিল হয়তো এবার খুব তাড়াতাড়ি ভেঙে পড়বে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ। উল্টো সেখান থেকে পিটার হ্যান্ডসকমকে নিয়ে প্রতিরোধ গড়েন ওপেনার ম্যাট রেনশ।

ক্রিজে থাকাকালে সতীর্থ ৫ জনকে ফিরে যেতে দেখেছেন, কিন্তু নিজে ছিলেন অনড়। খেলছিলেন নিজের মতো করে। এর মধ্যে মেহেদি হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হওয়ার পরও রিভিউ নিয়ে বেঁচে যান তিনি। তবে শেষ রক্ষা হয়নি। সাকিবের বলে স্লিপে সৌম্যর হাতে ক্যাচ দিয়ে অর্ধশতক থেকে ৫ রান দূরে থাকতেই সাজঘরে ফিরে গেছেন এই ওপেনার। যদিও এর আগের ওভারেও তাইজুল ইসলামের বলে একই ধরনের ক্যাচ উঠেছিল স্লিপে। তবে সেটা আটকাতে পারেননি সৌম্য।

এদিকে, রেনশর উইকেট পতনের পরপরই ৬ উইকেটে ১২৩ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় দু’দল। আর বিরতি থেকে দলীয় স্কোরবোর্ডে এক রান যোগ হতেই ম্যাথু ওয়েডকে সাজঘরে পাঠিয়েছেন মিরাজ।

এর আগে, বাংলাদেশের প্রথম ইনিংসে ২৬০ রানের জবাবে রবিবার ব্যাটিংয়ে নেমে দলীয় ১৪ রানের মধ্যে অস্ট্রেলিয়ার ৩ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে বিকালটা নিজেদের করে নেন টাইগাররা।

তার আগে অবশ্য ব্যাটিংয়ে নেমে অজি পেসার প্যাট কামিন্সের তোপের মুখে পড়ে দলীয় ১০ রানের তিন উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। সেখান থেকে তামিম-সাকিবের ১৫৫ রানের জুটির উপর ভর করে প্রথম ইনিংসে ২৫০ রানের একটা সম্মানজনক স্কোর দাঁড় করে মুশফিক বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *