টাইগারদের বিপক্ষেই টেস্ট ক্রিকেটে ফিরছেন আগার : লেহম্যান

Slider খেলা

Agar

চার বছর আগে অভিষেক হলেও দীর্ঘ দিন বাইরে থাকার পর টাইগারেদের বিপক্ষে ম্যাচ দিয়েই আবারও অলরাউন্ডার এ্যাস্টন আগার টেস্ট ক্রিকেটে ফিরছেন বলে জানিয়েছেন অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেহম্যান।

চলতি মৌসুমে অস্ট্রেলিয়ার ঘরোয়া শেফিল্ড শিল্ডে ভাল পারফরমেন্স করে নির্বাচকদের সন্তষ্ট করতে সক্ষম হওয়া আগার বাঁ-হাতি স্পিনার স্টিভ ও’কেফিকে পিছনে ফেলে পুনরায় দলে ডাক পান।

সোমবার সাংবাদিকদের লেহম্যান বলেন, ‘ব্যাটিংয়ে এ্যান্টন খুবই ভাল করছে এবং সে একজন দুর্দান্ত ফিল্ডারও। তার পারফরমেন্সে সত্যিই আমরা খুশি। ’

আগার সম্পর্কে তিনি আরও বলেন, ‘এ্যাস্টন ভাল কিছু করবে বলে আমরা আশা করছি। ’

আগামী রবিবার ঢাকাতে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে অস্ট্রেলিয়া দুই স্পিনার নিয়ে মাঠে নামবে বলে ধারণা করা হচ্ছে। সে ক্ষেত্রে আগারের সঙ্গী হতে পারেন দলের নিয়মিত স্পিনার নাথান লিঁও। টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল অস্ট্রেলিয়া দলের। তবে মাঠ সমস্যার কারণে সেটি বাতিল হয়ে গেছে। সুতরাং শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ম্যাচ দিয়ে শুরু হচ্ছে অসি দলের সফর। এ মাঠেই গত বছর ইংল্যান্ডকে তিন দিনের মধ্যেই হারিয়েছিল বাংলাদেশ।

তবে লেহম্যান বলেন, যে কোন কিছুর জন্য প্রস্তুত তার দল। তিনি বলেন, ‘চলতি বছর শুরুতে ভারত সফরে আমাদের তিন দিনের প্রস্তুতি ম্যাচ ছিল। কখনো কখনো ম্যাচগুলো সংক্ষিপ্ত হলেও টেস্ট ম্যাচ অবশ্যই চিত্তাকর্ষক। আমরা সে জন্য প্রস্তুত। তবে এখানকার উইকেট খুবই ভাল মনে হচ্ছে। ’

সিরিজের দ্বিতীয় টেস্ট আগামী ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *