গ্রেফতার তিন জেএমবি সদস্যের ৫৪ দিনের রিমান্ড

Slider জাতীয়

 

Low_113889935

 

 

 

 

পঞ্চগড়: পঞ্চগড়ের দেবীগঞ্জে শ্রী শ্রী গৌরীয় মঠের অধ্যক্ষ পুরোহিত যজ্ঞেশ্বর দাসাধীকারী (৫০) হত্যাকাণ্ডের মূল হত্যাকারীসহ গ্রেফতার ৩ জনের প্রত্যেককে ১৮ দিনের করে মোট ৫৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে দেবীগঞ্জ আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারজিয়া খাতুন এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা ও দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আইয়ুব আলী আসামিদের পৃথক দুটি মামলায় ২০ দিনের রিমান্ড আবেদন করেন।

এসময় আদালত তিন জনের প্রত্যেককে হত্যা মামলায় ১০দিন এবং বিস্ফোরক মামলায় ৮ দিন করে রিমান্ডের আদেশ দেন।

সরকার পক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) আমিনুর রহমান এসময় আদালতে উপস্থিত ছিলেন।

রিমান্ড আদেশ প্রাপ্ত আসামিরা হলেন, দেবীগঞ্জ উপজেলার সুন্দরদিঘী ইউনিয়নের কালির ডাঙ্গা এলাকার হারেস (৩২), একই উপজেলার দন্ডপাল ইউনিয়নের প্রধানাবাদ এলাকার রমজান আলী (২০), দেবীগঞ্জ সদরের কামাত পাড়া এলাকার আলমগীর হোসেন (৩০)। এরা সবাই জেএমবি সদস্য বলে জানায় পুলিশ।

এর আগে ২৬ ফেব্রুয়ারি রাতভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে দেবীগঞ্জ থানা পুলিশ। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি চাপাতি, ২টি পিস্তল, ৩টি ম্যাগজিন, ৫টি হাতবোমা, ৫ রাউন্ড গুলি ও ৩টি ছুরি উদ্ধার করেছে। এসময় কিলিং মিশনে দূর থেকে ব্যবহৃত একটি বাইসাইকেলও জব্দ করেছে পুলিশ।

২৬ ফেব্রুয়ারি দুপুরে দেবীগঞ্জ থানায় প্রেস ব্রিফ্রিংয়ে রংপুর রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছিলেন।

এর আগে ওই ঘটনায় একই আদালত ২৩ ফেব্রুয়ারি ঘটনার পরদিন আটক তিন অভিযুক্ত আসামি দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ প্রধানপাড়া এলাকার খলিলুর রহমান (৫৫), একই উপজেলা সদরের কামাতপাড়ার শিবির কর্মী জাহাঙ্গীর আলম (৩৫), ও পাবনা জেলার আটঘরিয়া এলাকার জেএমবি সদস্য বাবুল হোসেন (৩৫)  ১৫দিনের করে রিমান্ড মঞ্জুর করে।

২১ ফেব্রুয়ারি পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় যজ্ঞেশ্বর দাসাধীকারী (৫০) নামের এক পুরোহিতকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তদের গুলিতে ও ককটেল বিস্ফোরণে আহত হয়েছেন আরও দু’জন।

ওইদিন সকাল ৭টায় উপজেলার করতোয়া ব্রিজ সংলগ্ন শ্রী শ্রী সন্তু গৌরীয় মঠে এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৭টার দিকে একটি মোটরসাইকেলে করে আসা তিন দুর্বৃত্ত গৌরীয় মঠে ঢুকে প্রধান পুরোহিত ও অধ্যক্ষ যজ্ঞেশ্বর দাসাধিকারীর উপর হামলা চালায়। এসময় তাকে ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে ও গলাকেটে হত্যা করে। মন্দিরের অপর পূজারি গোপালের (৩৫) হাতে পায়ে গুলিকরে আহত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *