যুক্তরাষ্ট্রের মানচিত্র মুছে দিতেই পরমাণু অস্ত্র তৈরি করছে উত্তর কোরিয়া

Slider সারাবিশ্ব

44

বিশ্বজুড়ে উত্তাপ ছড়িয়ে একের পর এক পারমাণবিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। অন্যদিকে, কিমকে প্রতিহত করতে পুরোপুরি প্রস্তুত যুক্তরাষ্ট্র।

এমন অবস্থায় যুদ্ধের মুখোমুখি দাঁড়িয়ে আছে দু’টি দেশ। আর তারই জের ধরে পিয়ংইয়ং এবার জানিয়েছে, উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্র ছাড়া আর কোনো দেশে হামলা চালানোর জন্য পরমাণু অস্ত্র তৈরি করেনি।

পিয়ংইয়ং আরও বলেছে, মার্কিন সরকারের অনুগত বেশ কিছু সংবাদমাধ্যম এই ব্যাপারে বিভ্রান্তি ছড়িয়ে আরও কিছু দেশকে ভীত সন্ত্রস্ত করে তুলতে চায়। কিন্তু উত্তর কোরিয়ার হামলার একমাত্র টার্গেট যুক্তরাষ্ট্র। উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দলের মুখপত্র হিসেবে পরিচিত দৈনিক রডং সিনমুন আজ এক সম্পাদকীয়তে এই হুঁশিয়ারি দিয়েছে। এটি আরও বলেছে, অন্য কোনো দেশ যদি পিয়ংইয়ং বিরোধী তৎপরতায় যুক্তরাষ্ট্রের সঙ্গে জোট না বাধে তাহলে সে সব দেশের কোনো ভয় নেই।

উত্তর কোরিয়া এর আগে ঘোষণা করেছে, যুক্তরাষ্ট্র বিদ্বেষী নীতি এবং হামলা চালানোর হুমকির কারণে পরমাণু অস্ত্র তৈরি করতে বাধ্য হয়েছে পিয়ংইয়ং। দেশটি আরও বলেছে, যুক্তরাষ্ট্র যাতে পরমাণু যুদ্ধ শুরু করতে না পারে সেজন্য আত্মরক্ষার স্বার্থে এই অস্ত্র তৈরি করেছে দেশটি। এছাড়া, শনিবার উত্তর কোরিয়া বেশ কিছু পোস্টার বিলি করেছে যেখানে দেখা যাচ্ছে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র যুক্তরাষ্ট্র আঘাত হানছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *