সড়কে চলতে আরেকটি নৌকা কিনলেন কর কর্মকর্তারা

Slider জাতীয়

photo-1500914179চট্টগ্রাম মহানগরের আগ্রাবাদ এলাকায় প্রতিদিন জোয়ারের পানি উঠছে। এ ছাড়া টানা বৃষ্টির কারণে সেই পানিও সহজে নামছে না। দীর্ঘক্ষণ জলাবদ্ধ হয়ে থাকতে হচ্ছে সেখানকার বাসিন্দা ও চাকরিজীবীদের।

সেই দুর্ভোগ কমাতে নৌকা কিনে ব্যবহার শুরু করেছেন আগ্রাবাদের সিডিএ আবাসিক এলাকায় অবস্থিত সরকারি কর অঞ্চল ৪-এর কর্মকর্তা-কর্মচারীরা। এবার তাঁদের সঙ্গে যোগ দিলেন একই এলাকায় অবস্থিত কর আপিল অঞ্চল কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। আজ সোমবার থেকে তাঁরা কেনা নৌকা ব্যবহার শুরু করেছেন।

কর আপিল অঞ্চলের কমিশনার মো. মাহাবুব হোসেন এনটিভি অনলাইনকে জানান, প্রতিদিন আগ্রাবাদ এলাকায় জোয়ারের পানি উঠছে। এ ছাড়া টানা বৃষ্টির কারণে জোয়ারের পানি সহজে নামছে না। জোয়ারের সময় রিকশা পর্যন্ত পাওয়া যায় না। নিয়মিত অফিস করতে আপিল অঞ্চল কর্মকর্তা-কর্মচারীদের জন্য একটি নৌকা কেনা হয়েছে।

কয়েকদিন আগে সিডিএ ১ নম্বর রোডে অবস্থিত কর অঞ্চল ৪-এর কার্যালয়ের জন্য একটি নৌকা কেনা হয়। ভাটিয়ারীর শিপ ব্রেকিংয়ের ইয়ার্ড থেকে ২৫ হাজার টাকায় কেনা হয় নৌকাটি। এখন জোয়ার ও বৃষ্টির পানিতে সরকারি কর্মীদের অফিস যেতে আর কষ্ট হবে না।

কর বিভাগের কর্মকর্তারা জানান, জোয়ারের পানির সঙ্গে নিত্যদিন লড়াই করছে এ এলাকার লোকজন। সিডিএ আবাসিক এলাকার অবস্থা আরো বেশি খারাপ। জোয়ারের সময় রিকশা পর্যন্ত পানিতে ডুবে যাচ্ছে। যাতায়াতের বিকল্প হিসেবে নৌকার ওপরই ভরসা করছেন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

কর বিভাগের এক কর্মকর্তা জানান, কয়েকদিন আগে কর অঞ্চল-৪ একটি নৌকা কেনে ভাটিয়ারী থেকে। এরপর আজ সোমবার কর আপিল অঞ্চলের অফিসের নিচে নৌকা বেঁধে রাখতে দেখেছি। এখন অন্য সব প্রতিষ্ঠান নৌকা কিনে তাদের চাহিদা মেটাবে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের চিকিৎসক ডা. শামসুন নাহার জানান, বৃষ্টি ও জোয়ারের পানিতে হাসপাতালের নিচতলাসহ আশপাশের রাস্তা সম্পূর্ণ ডুবে যায়। এ সময় রোগীসহ হাসপাতালের সঙ্গে সংশ্লিষ্টদের দুঃখের সীমা থাকে না। এখন হাসপাতাল যেতে নৌকা ব্যবহার শুরু করা গেলে কষ্ট কিছুটা কমবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *