লালমনিরহাটে দুই বিদ্যুৎ কর্মী নিহত

Slider রংপুর
a97cc953e5dd0dc8d9c891ff8c3da50a-rongpur
এম এ কাহার বকুল; লালমনিরহাট প্রতিনিধিঃ, লালমনিরহাট বিদ্যুৎ বিভাগের ভুলে বিদ্যুত স্পৃষ্টে দুই ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু হয়েছে। শুক্রবার (২১জুলাই) রাত ৯টার দিকে কালীগঞ্জ উপজেলার বানীনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
বিদ্যুত ইলেক্ট্রিশিয়ানরা হলেন, কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের চাপারতল এলাকার মনসুর আলীর ছেলে রুবেল মিয়া(২২) ও একই গ্রামের আব্দুর জব্বার আলীর ছেলে মোর্সালিন(২৩)।
ঘটনাস্থালে থাকা ফারুক হোসেন জানান, শুক্রবার দুপুরে লালমনিরহাট- বুড়িমারী মহাসড়কের কাকিনা বানিনগরে একটি ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে বিদ্যুত পিলারে ধাক্কা লাগে। এতে হাতীবান্ধা বিদ্যুত বিতরন বিভাগের আওতায় ৩৩হাজার কেভি লাইনের একটি পিলার হেলে পড়ে এবং পিন বিকল হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় ইলেক্ট্রিশিয়ানদের কিছু টাকার বিনিময় হেলে পড়া পিলার ঠিক করার জন্য নেন। বিকল পিন মেরামত করতে হাতীবান্ধা বিদ্যুত বিপনন ও বিতরন বিভাগের কর্মীরা উপস্থিত থেকে স্থানীয় ইলেক্ট্রিশিয়ান রুবেল ও মোর্সালিনকে পিলারে উঠানোর জন্য চেন পুলি টান দেয় স্থানীয় ইলেক্ট্রিশিয়ানরা। কাজ চলমান অবস্থায় হঠাৎ হাতীবান্ধা বিদ্যুত বিতরন বিভাগের আওতায় ৩৩হাজার কেভি ওই লাইন চালু করলে স্থানীয় ইলেক্ট্রিশিয়ান রুবেল ও মোর্সালিন বিদ্যুত স্পৃষ্ট হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা তাদেরকে মৃত ঘোষনা করেন। বিদ্যুত বিভাগের ইঞ্জিনিয়ারসহ কর্মীরা গাড়ি ফেলে পালিয়ে যায়।
কালীগঞ্জ হাসপাতালে জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. সাহেদুজ্জামান লিংকন জানান, তারা হাসপাতালে আসার আগে তাদের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ স্থানীয়রা বাড়িতে নিয়ে গেছেন বলেও জানান তিনি। হাতীবান্ধা উপজেলা বিদ্যুত বিপনন ও বিতরন বিভাগের আবাসিক প্রকৌশলী রফিকুল ইসলামের মুঠোফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি। ৪/৫ মাস আগে হাতীবান্ধা বিদ্যুত বিভাগের একই ভুলে প্রাণ গেছে হাতীবান্ধা কাছিম বাজারের ৪ ইলেক্ট্রিশিয়ানের। সেই দাগ না শুকাতেই আবারও একই ঘটনা ঘটায় বড় উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে ইলেক্ট্রিশিয়ানদের মাঝে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *