স্বেচ্ছা সেবক পাঠশালার দ্বিতীয় প্রতিষ্টাবার্ষিকী উদযাপন

Slider সিলেট
ssp-1

হাফিজুল ইসলাম লস্করঃ নিরাপদ সড়ক চাই (নিসচা) গোলাপগঞ্জ উপজেলা সভাপতি ইলিয়াছ বিন রিয়াছত বলেছেন, গোলাপগঞ্জের উন্নয়নে সকল সামাজিক সংগঠনকে ঐক্যবদ্ধ হতে হবে এবং গোলাপগঞ্জে উন্নয়নের স্বার্থে সকলে কাধ কাধ রেখে কাজ করতে হবে।
আজ যখন তরুণ সমাজ বিভিন্ন অপরাধের সাথে জড়িয়ে পড়ছ তখন কিছু শিক্ষিত তরুনরা মিলে স্বেচ্ছা সেবক পাঠশালার ব্যানারে সমাজের অবহেলিত ও নির্যাতিত মানুষের কল্যাণে কাজ করছে। স্বেচ্ছা সেবক পাঠশালা প্রত বছর অসহায় মানুষদের নিয়ে ইফতার, গরিব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরণ, ফ্রি চিকিৎসা সেবা প্রদান, পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান সফলতার সহিত বাস্তবায়ন করেছে এবং বিভিন্ন সামাজিক দাবী-দাওয়া নিয়ে আন্দোলন করছে। এসময় তিনি সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করে স্বেচ্ছা সেবক পাঠশালার ১ম মেধা বৃত্তি পরিক্ষার জন্য আল্লামা রিয়াছত আলী ফাউন্ডেশন ও পাঠাগার পাশে থাকবে বলে প্রতিশ্রুতি প্রদান করেন।
তিনি সামাজিক ও অরাজনৈতিক সংগঠন ‘স্বেচ্ছা সেবক পাঠশালা’র ২য় প্রতিষ্টাবার্ষিকী ও ৩য় বর্ষে পদার্পন উপলক্ষে আলোচনা সভা ও বিশেষ
সম্মাননা পদক অনুষ্ঠানে প্রধা অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
শুক্রবার বিকেল ৩টায় খলাগ্রাম শেরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্বেচ্ছা সেবক পাঠশালার প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আমিন ইমনের সভাপতিত্বে ও সভাপতি রুবেল আহমদ ও সহ-সভাপতি আইমান আহমদের যৌথ পরিচালনায় এবং সাংগঠনিক সম্পাদক জাবের হোসেনের তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৈয়দ নবীব আলী কলেজের গভর্নিং বডির অন্যতম সদস্য আব্বাস উজ জামান, স্বেচ্ছা সেবক পাঠশালার উপদেষ্টা মন্ডলীর প্রধান উপদেষ্ট দুলাল আহমদ, মাওলানা আব্দুল বাছির, সালেহ আহমদ আফ্রিদী, নুর আলম, মাওলানা ইকবাল আহমদ, শেরপুর শাপলা সমাজ কল্যান সংঘের সভাপতি মাসুদ আহমদ চান্দ মিয়া, সহ-সভাপতি ফলিক উদ্দিন, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারি জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও গোলাপগঞ্জ সমাজ কল্যাণ পরিষদের সভাপতি খন্দকার বদরুল আলম, গোলাপগঞ্জ রিপোর্টাস ইউনিটির প্রচার সম্পাদক খালেদ হোসেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বপ্ন রক্তদান সমাজ কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোজাক্কের আহমদ,ইচ্ছাপুরন সামাজিক সংগঠনের সভানেত্রী রেশমা আক্তার,স্বপ্নের দোয়ার সমা কল্যান ফাউন্ডেশনের সিনিয়র সদস্য রুজি আক্তার, গোলাপগঞ্জ হকি ক্লাবের প্রধান আহবায়ক ফাহমী আহমদ চৌধুরী, ফয়েজ উদ্দিন, বদরুল ইসলাম, রাসেল গাজী, কৈলাশটিলা সমাজ কল্যাণ সংস্থার সভাপতি সুলতান আহমদ,সম্পাদক জাহিদ উদ্দিন, ওসমানী স্মৃতি পরিষদ গোলাপগঞ্জ উপজেলা শাখার সভাপতি এস ইউ শিপলু, গোলাপগঞ্জ সমাজ কল্যাণ পরিষদের সহ সভাপতি নুরুল ইসলাম নুনু, যুগ্ম সম্পাদক আসাক আহমদ, সদস্য নজরুল ইসলাম,এইচ এম আবুল খয়ের স্মৃতি পরিষদের সভাপতি জিল্লুর রহমান বশর,সাধারন সম্পাদক দিপু আহমদ, ইয়াগুল নতুন প্রজন্ম একতা সংস্থার সহ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মান্না,সদস্য শাহ জাহান আহমদ,সাকিব আহমদ,মুকিত আহমদ,হেল্পিং জোন এন্ড ব্লাড ফাউন্ডেশনের সভাপতি জয় রায় হিমেল,আল ইখওয়ান ইসলামী সমাজ কল্যান সংস্থার সভাপতি সাইদুল ইসলাম,সাধারন সম্পাদক হোসেন আহমদ, গোল্ডেন ষ্টার সমাজ কল্যাণ সংস্থার সাধার সম্পাদক আবিদ আহমদ।
এছাড়া উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, স্বেচ্ছা সেবক পাঠশালার সাধারণ সম্পাদক সাদিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, অর্থ সম্পাদক মামুন আহমদ,সহ সাংগঠনিক সম্পাদক এমাদ উদ্দিন,শিক্ষা বিষয়ক সম্পাদক জাবির আহমদ,সহ প্রচার সম্পাদক ইয়াহিয়া আহমদ মুন্না,সিনিয়র সদস্য ইয়ামিন হোসেন,কাসেম আহমদ,ফরিদুর রহমান প্রমুখ।
স্বেচ্ছা সেবক পাঠশালার ২য় প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে সামাজিক কাজে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০টি সামাজিক সংগঠনকে “বিশেষ সম্মাননা পদক ২০১৭” তে ভূষিত করা হয়। সভা শেষে ৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *