বীরগঞ্জে স্বামী হত্যার অপরাধে স্ত্রী ও শ্যালক গ্রেফতার

Slider গ্রাম বাংলা
SAMSUNG CAMERA PICTURES
SAMSUNG CAMERA PICTURES এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুরের বীরগঞ্জে স্বামীকে হত্যার অপরাধে স্ত্রী লতা রানী দাস ও বড় শ্যালক মোহন চন্দ্র দাসকে পুলিশ গ্রেফতার করে ম্যাজিষ্ট্রেট আদালতে সোপর্দ করেছে।

বীরগঞ্জ থানার এসআই ও মামলার তদন্তকারী অফিসার প্রভাত চন্দ্র সরকার জানান, ঠাকুরগাঁও জেলা সদরের কলেজ পাড়া মহল্লার নিমাই চন্দ্র দাসের ছেলে রাজু চন্দ্র দাস (২৬) এক বছর পূর্বে বীরগঞ্জ পৌর শহরের কাচারী পাড়ার মজিয়া দাশের মেয়ে লতা রাণী দাসকে বিয়ে করে।
লতা রাণী দাসকে বিয়ের পর বেসরকারী সাহায্য সংস্থা আরডিআরএস কৃষি বিভাগের ফিল্ড অফিসার হিসেবে উপজেলার মরিচা ইউনিয়নে কর্মরত থাকার সুবাদে বা চাকুরীর কারণে গোলাপগঞ্জ বাজারে বীরমুক্তিযোদ্ধা কুমদ রঞ্জন রায়ের ছেলে মিঠুর রায়ের বাড়ীতে ঘরভাড়া নিয়ে বসবাস শুরু করেন। কৃষি অফিসার রাজু চন্দ্র দাস ভাড়া বাসায় অবস্থান কালে গত ১৭ এপ্রিল তাকে নিজ ঘর থেকে ফাঁস দেওয়া অবস্থায় পুলিশ উদ্ধার করে।
এ ঘটনায় থানায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা দায়ের করে লাশ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ কর্তৃপক্ষ গত মঙ্গলবার ময়না তদন্তের রিপোর্টে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে বলে উল্লেক্ষ করে বীরগঞ্জ থানাকে অনুলিপি প্রদান করা হয়। রিপোর্টের বিষয়টি অবহিত হয়ে নিহতের বাবা নিমাই চন্দ্র দাস রাতেই রাজু দাসের স্ত্রী লতা রাণী দাস (২০), লতা রাণীর দাসের ভাই মোহন চন্দ্র দাস (২৬), মা অলকা রানী দাস (৫০), বোনের স্বামী খানসামা উপজেলার ঝাড়বাড়ী গ্রামের গণেশ রাম দাসের ছেলে সাধু রাম দাস (৩৮)-এর নাম উল্লেক্ষ সহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে ১১/০৭/১৭ইং তারিখে বীরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং- ১১(০৭)২০১৭ইং।
তারই প্রেক্ষিতে বীরগঞ্জ থানার এসআই ও মামলার তদন্তকারী অফিসার প্রভাত চন্দ্র সরকারের নেতৃত্বে পুলিশ রাতেই বীরগঞ্জ পৌর শহরের কাচারী পাড়া মহল্লায় মজিয়া চন্দ্র দাসের বাড়ীতে অভিযান চালিয়ে স্ত্রী লতা রাণী দাস (২০) ও স্ত্রীর বড় ভাই মোহন চন্দ্র দাস (২৬) কে গ্রেফতার করে ম্যাজিষ্ট্রেট আদালতে সোপর্দ করেছে।
বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবু আক্কাস আহম্মেদ মামলা ও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, অন্য আসামীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।
দিনাজপুর ল্যাব-এইডে অপচিকিৎসার অভিযোগ
এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুরে কিডনিতে পাথর হওয়া নিয়ে ভুয়া রিপোর্ট দেয়ায় ল্যাব-এইডের বিরুদ্ধে অপচিকিৎসার অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
দিনাজপুর প্রেসক্লাবে বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলনের আয়োজন করে অপচিকিৎসার শিকার ভুক্তভোগীরা। সংবাদ সম্মেলনে নাসিম নামে অপচিকিৎসার শিকার এক অভিভাবক লিখিত বক্তব্যে জানান, কিডনির সমস্যার কারনে গত ১২ জুন তার স্ত্রী মুক্তিকে তিনি ল্যাব-এইডের দিনাজপুর শাখায় পরীক্ষা-নিরীক্ষা করান। সেখান থেকে তাকে রিপোর্ট দেয়া হয় যে, তার স্ত্রীর বাম কিডনিতে ১.৩ সে.মি পাথর আছে। পরে তার সন্দেহ হলে তিনি স্ত্রীকে ঢাকাস্থ পপুলার ডায়াগনষ্টিক সেন্টারে নিয়ে যান। গত ৯ জুলাই তার স্ত্রীর পরীক্ষা-নিরীক্ষা করালে সেখান থেকে তাকে রিপোর্ট দেয়া হয় যে, কিডনিতে কোন পাথর নেই এবং কিডনিতে কোন সমস্যা নেই।
তিনি জানান, মানুষ অসুস্থ্য হলে আমরা বিভিন্ন ডায়াগনষ্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে রোগ নির্র্ণয় করি। কিন্তু দিনাজপুরের ল্যাব-এইডের এই ধরনের অপচিকিৎসার কারনে বিভিন্ন রোগী নাজেহাল হচ্ছে। একইসাথে ব্যয় হচ্ছে অর্থ। যা চিকিৎসার নামে অবৈধ ব্যবসা। এ ধরনের পরীক্ষার রিপোর্ট প্রদানের কারনে উক্ত ডায়াগনষ্টিক সেন্টারের বিরুদ্ধে প্রশাসনিকভাবে আইনগত ব্যবস্থা গ্রহন করা এবং এর প্রতিকারের সুষ্ঠু দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী সুশান্ত নারায়ন ঘোষ, আবুল কালাম আজাদ, শাহ রেজাউর রহমান হিরু, শফিক, অরুন ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।
দিনাজপুর সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজের
নবীন বরণ ও প্রতিষ্ঠা বাষির্কী উদযাপণ
এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুর সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণি- শিক্ষাবর্ষ ২০১৭-১৮ এর ৭ম ব্যাচ নবীন বরণ এবং কলেজ শাখার ৬ষ্ঠ প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষ্যে ব্যপক কর্মসূচী পালন করে প্রতিষ্ঠানটি।
১৩ জুলাই বৃহস্পতিবার সকালে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ব্রাদার নির্মল ফ্রান্সিস গমেজ সিএসসি’র সভাপতিত্বে নবীন বরণ ও কলেজ প্রতিষ্ঠা বার্ষিকী’র অনুষ্ঠানের মধ্যে নবীনদের ফুলেল শুভেচ্ছা দিয়ে গ্রহণ করে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা ষভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ ব্রাদার লিনুস কস্তা সিএসসি, অর্থনীতি বিভাগের প্রভাষক মীর চাঁদ সুলতানা সুমি, পদার্থ বিজ্ঞানের প্রভাষক সুনীল রায়, ইতিহা বিভাগের প্রভাষক মোঃ মিজানুর রহমান প্রমুখ। নবীনদের গ্রহন ও আলোচনা সভা শেষে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মোমবাতি প্রজ্জলন ও কেক কাটার মাধ্যমে সকল র্কাক্রম সমাপ্ত করা হয়।
মোঃ নাজমুল ইসলাম (মিলন)
দিনাজপুর প্রতিনিধি।
তারিখ- ১৩/০৭/১৭
মোবাইল- ০১৭১৬৯৯০৮৬৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *