সৌন্দর্যের প্রচলিত সংজ্ঞা পাল্টে দিচ্ছেন ‘কুইন অফ ডার্ক’

Slider বিচিত্র

 

NN

 

 

 

 

 

বি.এম. রাসেল: আজও অনেক মানুষেরই মাথাব্যথার অন্যরম বিষয় গাত্রবর্ণ। ফরসা মানেই সৌন্দর্যের প্রতীক হিসেবে ধরা হয়। আর কালো মানেই অশুভ কিংবা খারাপের চিহ্ন হিসেবে মনে করা হয়। বিশেষ করে অভিনয় কিংবা মডেলিংয়ের মতো পেশার ক্ষেত্রে।

যেখানে বাহ্যিক রুপকেই গুণ হিসেবে বিচার করা হয়ে থাকে, সেখানে সাদা চামড়ার কদরই বেশি। এই বিশ্বাসকেই ভুল প্রমাণিত করেছেন মডেল নিয়াকিম গ্যাটওয়েচ। কালো রংয়ের সৌন্দর্য নিয়েই আজ বিশ্বের প্রথম সারির মডেল দক্ষিণ সুদানের এই ২৪ বছরের কন্যা।

প্রথম দেখায় কোনও পুতুল মনে হতেই পারে। কিন্তু নিখুঁত চেহারার মেয়েটি একটি রক্তমাংসের গড়া মানুষ। যাকে এক ট্যাক্সিওয়ালা চূড়ান্ত অপমান করে গায়ের রং পরিবর্তন করার পরামর্শ পর্যন্ত দিয়েছিল। হাসি দিয়ে সে অপমানের জবাব দিয়েছিলেন নিয়াকিম।

 

এরপর সেই হাসিমুখেই তিনি জয় করেছেন বিশ্বকে। কারণ নিজের ওপর সম্পূর্ণ আত্মবিশ্বাস রয়েছে তার। গায়ের রং কখনও সৌন্দর্যের সংজ্ঞা হতে পারে না। সৌন্দর্য মানুষের মনে থাকে। আর তাতে রঙের বাছবিচার থাকে না। এটাই নিয়াকি্মের আদর্শ। আর এই জন্য তার অনুরাগীরা তাকে নাম দিয়েছেন ‘কুইন অফ ডার্ক’।

আজও অনেক মানুষেরই মাথাব্যথার অন্যরম বিষয় গাত্রবর্ণ। ফরসা মানেই সৌন্দর্যের প্রতীক হিসেবে ধরা হয়। আর কালো মানেই অশুভ কিংবা খারাপের চিহ্ন হিসেবে মনে করা হয়। বিশেষ করে অভিনয় কিংবা মডেলিংয়ের মতো পেশার ক্ষেত্রে। যেখানে বাহ্যিক রুপকেই গুণ হিসেবে বিচার করা হয়ে থাকে, সেখানে সাদা চামড়ার কদরই বেশি। এই বিশ্বাসকেই ভুল প্রমাণিত করেছেন মডেল নিয়াকিম গ্যাটওয়েচ। কালো রংয়ের সৌন্দর্য নিয়েই আজ বিশ্বের প্রথম সারির মডেল দক্ষিণ সুদানের এই ২৪ বছরের কন্যা। প্রথম দেখায় কোনও পুতুল মনে হতেই পারে। কিন্তু নিখুঁত চেহারার মেয়েটি একটি রক্তমাংসের গড়া মানুষ। যাকে এক ট্যাক্সিওয়ালা চূড়ান্ত অপমান করে গায়ের রং পরিবর্তন করার পরামর্শ পর্যন্ত দিয়েছিল। হাসি দিয়ে সে অপমানের জবাব দিয়েছিলেন নিয়াকিম। এরপর সেই হাসিমুখেই তিনি জয় করেছেন বিশ্বকে। কারণ নিজের ওপর সম্পূর্ণ আত্মবিশ্বাস রয়েছে তার। গায়ের রং কখনও সৌন্দর্যের সংজ্ঞা হতে পারে না। সৌন্দর্য মানুষের মনে থাকে। আর তাতে রঙের বাছবিচার থাকে না। এটাই নিয়াকি্মের আদর্শ। আর এই জন্য তার অনুরাগীরা তাকে নাম দিয়েছেন ‘কুইন অফ ডার্ক’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *