সারাদেশে সড়কে ঝরল ২২ প্রাণ

Slider টপ নিউজ
image_1942_297060
ছুটি পেলেই পরিবারের সান্নিধ্যে থাকতে দেশে আসতেন সৌদি আরব প্রবাসী হালিম আকন্দ। তার গ্রামের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলার খুড়িয়াখালিতে। এবারও ছুটি পেয়ে সৌদি থেকে বৃহস্পতিবার ভোরে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন হালিম। তাকে আনতে স্ত্রী, দুই ছেলে ও শ্যালক গ্রামের বাড়ি থেকে বুধবার ঢাকা আসেন। ভোরে তারা বিমানবন্দর থেকে একটি মাইক্রোবাস গ্রামের উদ্দেশে রওনা দেন। অবশেষে গ্রামের বাড়িতে ফিরেছেন তারা। তবে জীবিত নয়, লাশ হয়ে। গোপালগঞ্জের কাশিয়ানীতে সকাল ১০টার দিকে তাদের বহনকারী মাইক্রোবাসটির সঙ্গে একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান একই পরিবারের ওই পাঁচজন ও মাইক্রোবাস চালক।
হালিমের মতোই প্রবাসী হারুনুর রশীদকে ঢাকা থেকে বগুড়ায় আনতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন একই পরিবারের আরও তিনজন। বুধবার রাতে সিরাজগঞ্জের রায়গঞ্জে তাদের বহনকারী মাইক্রোবাসের সঙ্গে একটি বাসের সংঘর্ষ হয়।
দেশের বিভিন্ন স্থানে বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ২২ জন। আহত হয়েছেন অন্তত ৩৩ জন। গোপালগঞ্জের কাশিয়ানী, সিরাজগঞ্জের রায়গঞ্জ, রাজশাহীর পুঠিয়া, পাবনার ঈশ্বরদী ও চাটমোহর, ময়মনসিংহের গৌরীপুর, টাঙ্গাইলের ধনবাড়ী, লক্ষ্মীপুর, মৌলভীবাজারের কুলাউড়া, চট্টগ্রামের সীতাকুণ্ড এবং বগুড়ার আদমদীঘিতেএসব দুর্ঘটনা ঘটে।
সমকালের ব্যুরো, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:
গোপালগঞ্জ, কাশিয়ানী ও শরণখোলা (বাগেরহাট): বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার গ্যাড়াখোলা নামক স্থানে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাগেরহাটের শরণখোলা উপজেলার খুড়িয়াখালি গ্রামের জয়লাল আকন্দের ছেলে সৌদি আরব প্রবাসী হালিম আকন্দ (৪৫), তার স্ত্রী আসমা বানু (৩৫), ছেলে সিহাব আকন্দ (৯) ও সুজন আকন্দ (১৮), শ্যালক বাদল হাওলাদার (৪০) এবং মাইক্রোবাসচালক ঘটনাস্থলেই নিহত হন; আহত হন বাসের অন্তত ১০ যাত্রী।
কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আলীনুর হোসেন জানান, গোপালগঞ্জ থেকে ঢাকাগামী ইবা গ্রিন লাইনের একটি বাসের সঙ্গে ঢাকা থেকে শরণখোলাগামী ওই মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও মাইক্রোবাস খাদে পড়ে যায়। মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে বাসের নিচে চলে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মাইক্রোবাসটি উল্টো রাস্তা দিয়ে যাচ্ছিল। বাসটি মাইক্রোটিকে পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে মাইক্রোটি সঠিক রাস্তায় আসার চেষ্টা করলে এ দুর্ঘটনা ঘটে।
গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিয়ামূল হুদা জানান, লাশগুলো ছিন্নভিন্ন হয়ে যায়।
সিরাজগঞ্জ ও রায়গঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়। বুধবার রাত ১টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের রয়হাটি এলাকায় এ দুর্ঘটনায় মাইক্রোবাসের আরও পাঁচ যাত্রী আহত হন।
নিহতরা হলেন—বগুড়ার কাহালু উপজেলার দামগাড়া গ্রামের বাসিন্দা মালয়েশিয়া প্রবাসী হারুনুর রশিদের বাবা সোলায়মান মিয়া (৬৫), হারুনের স্ত্রী লিলি আক্তার (৩৫), ছেলে সাগর (১২) ও মাইক্রোবাসের চালক বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার বেড়া গ্রামের আক্কাস আলীর ছেলে আব্দুল খালেক (৩২)। হতাহতরা সবাই মাইক্রোবাসের যাত্রী ছিলেন।
হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানি জানান, হারুন ছুটিতে মালয়েশিয়া থেকে দেশে আসায় পরিবারের সদস্যরা তাকে আনতে বগুড়া থেকে মাইক্রোবাস নিয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাচ্ছিলেন। পথে বিপরীত দিক থেকে আসা ঢাকা থেকে কুড়িগ্রামগামী ধানসিঁড়ি পরিবহনের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসটির সংঘর্ষ হয়।
সিরাজগঞ্জের রায়গঞ্জে বুধবার রাতে বাসের সঙ্গে সংঘর্ষে ক্ষতিগ্রস্ত বগুড়া থেকে ঢাকাগামী মাইক্রোবাস—সমকাল

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা সোয়া ১২টার দিকে বানেশ্বর ইউনিয়নের পোল্লাপুকুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে বলে জানান পুঠিয়া থানার ওসি সায়েদুর রহমান ভূঁইয়া। নিহতরা হলেন—রাজশাহী নগরীর রামচন্দ্রপুর কেদুরমোড় এলাকার মৃত. আবদুল লতিফের ছেলে তুষার হোসেন (৩০) ও নাজমুল ইসলামের ছেলে শাহিন আলী (২৫)। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।

পাবনা, ঈশ্বরদী ও চাটমোহর: পাবনার ঈশ্বরদীতে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী দুই বন্ধুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে পাবনা-রাজশাহী মহাসড়কে মুলাডুলি ইউনিয়নের ফার্মপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন—পাবনার আটঘরিয়া উপজেলার দরিনাজিরপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে শিপন হোসেন (২৩) ও পাশের গ্রাম আরজতপাড়ার হাসিবুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (২৫)।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে গৌরীপুর উপজেলার গঙ্গাশ্রম এলাকায় বাস ও সিএনজিচালিত অটোরিকশার মধ্যে সংঘর্ষে একজন নিহত ও চারজন আহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনায় নিহত আবুল বাশার (৪০) অটোরিকশার যাত্রী ছিলেন। ময়মনসিংহগামী যাত্রীবাহী একটি বাসের সঙ্গে অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষ হয়।
টাঙ্গাইল: টাঙ্গাইলের ধনবাড়ীতে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে মাইক্রোবাসের চাপায় দুই পথচারী নারী নিহত ও একজন আহত হয়েছেন। নিহতরা হলেন—ধনবাড়ি পৌর এলাকার নিজবর্ণী গ্রামের বাবলু বকলের স্ত্রী রেবা বেগম (৩২) ও বেলুটিয়া গ্রামের আব্দুল মজিদের স্ত্রী শাহাতন বেগম (৩০)।
ধনবাড়ী থানার ওসি মজিবুর রহমান জানান, জামালপুরগামী একটি মাইক্রোবাস ধনবাড়ী উপজেলার নিজবর্ণী এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সকালে হাঁটতে বের হওয়া তিন পথচারী নারীকে চাপা দেয়। গুরুতর আহত বাওয়া গ্রামের আব্দুল্লাহ আল মামুন জুয়েলের স্ত্রী জোবায়দা বেগমকে (৪০) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কে লক্ষ্মীপুর সদর উপজেলার চরচামিতা বাজার এলাকায় বৃহস্পতিবার দুপুরে রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় এক স্কুলছাত্রী নিহত হয়েছে। নিহত লাবনী আক্তার (১২) সদর উপজেলার রাজাপুর গ্রামের আবু সিদ্দিকের মেয়ে ও স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল।
কুলাউড়া (মৌলভীবাজার): মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভাটেরা-বরমচাল সড়কে বৃহস্পতিবার পিকআপ ভ্যানের সঙ্গে সিএনজিচালিত একটি অটোরিকশার সংঘর্ষে একজন নিহত ও চারজন আহত হয়েছেন। নিহত নুরুন্নেছা (৭০) কুলাউড়া উপজেলার দিলদাপুর গ্রামের বাসিন্দা। হতাহতরা অটোরিকশার যাত্রী ছিলেন।
সীতাকুণ্ড (চট্টগ্রাম): ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীতাকুণ্ড উপজেলার উত্তর বাইপাস মোড়ে বুধবার রাতে যাত্রীবাহী বাসের ধাক্কায় দুই পথচারী নিহত হন। তারা হলেন—সীতাকুণ্ড উপজেলার মুরাদপুরের আব্দুল হামিদের ছেলে মাদ্রাসাছাত্র কাজী নজরুল ইসলাম ভূঁইয়া ও নওগাঁ জেলার বাসিন্দা রিকশাচালক আকবর (৭০)। আকবর ও নজরুল রাস্তা পার হওয়ার সময় হানিফ পরিহনের একটি ভলবো বাস তাদের চাপা দেয়।
আদমদীঘি (বগুড়া): বগুড়া-নওগাঁ মহাসড়কের আদমদীঘির খাদ্য গুদামের কাছে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ট্রাক ও ইজিবাইকের সংঘর্ষে মা-ছেলেসহ ১০ যাত্রী আহত হয়েছেন। তারা ইজিবাইকের যাত্রী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *