অত্যাচারীদের কালো তালিকা হচ্ছে: রিজভী

Slider রাজনীতি

69321_ruhul

 

 

 

 

ঢাকা: ক্ষমতাসীন দলের যারা অন্যায়-অত্যাচার করছেন তাদের কালো তালিকা তৈরি হচ্ছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। তিনি হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, অন্যায় করে কেউ পার পাবে না। আজ শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় কর্মীদের ব্যবহার করে এই নিপীড়ন চালাচ্ছে। আমি আবারও তাদের বলতে চাই, আপনারা থামেন। আপনারা মনে করছেন, ঝড় হচ্ছে আর দেশবাসী, জনগণ, বিরোধী দল উটপাখির মতো বালির মধ্যে মাথা গুঁজে বসে আছে- তা নয়। আপনাদের কালো তালিকা রচিত হচ্ছে। যারা অন্যায় করছেন, অত্যাচার করছেন- আপনারা কেউ পার পাবেন না।
রিজভী অভিযোগ করেন, প্রতিদিন খবরের কাগজ খুললেই তিনি বিচারবহির্ভূত হত্যা আর গুমের খবর পান। সারাদেশে বিরোধী দলের ইফতার অনুষ্ঠানও এখন পুলিশ প- করে দিচ্ছে বলে তিনি অভিযোগ করেন। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, একদিন এই অন্যায়ের, এই অবিচারের, এই ঘৃণ্য মানববিধ্বংসী কাজের হিসাব আপনাদেরকে দিতে হবে। আপনারা জঘন্য মানবতাবিরোধী কাজ করছেন এজন্য বিচারের মুখোমুখি আপনাদের হতে হবে।

নরসিংদীর পলাশ, ঢাকার দোহার, মাদারীপুরের শিবচরে শুক্রবার স্থানীয় বিএনপির ইফতার অনুষ্ঠান প- করে দেওয়ার অভিযোগ সংবাদ সম্মেলনে তুলে ধরেন রিজভী। তিনি বলেন, রমজান মাসে বিরোধী দলের ধর্মীয় অনুষ্ঠান করার অধিকারও তারা রাখছে না। ধারালো খড়্গ উদ্যত করছে, প- করছে, আক্রমণ করছে, আঘাত করছে, রক্ত ঝরাচ্ছে। শুধু তাই নয়, তারা পরে উল্টো বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করছে, নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশির নামে তা-ব চালাচ্ছে পুলিশ ও শাসক দলের ক্যাডাররা। এখন পুলিশ ক্ষমতাসীন দলের সাংগঠনিক দায়িত্ব পালন করছেন। পুলিশ ও আওয়ামী লীগ এখন একাকার।

বিচার বহির্ভূতভাবে ‘সাধারণ মানুষকে হত্যার’ পর ‘ডাকাত কিংবা সন্ত্রাসী বানিয়ে বন্দুকযুদ্ধের নাটক বানানো হচ্ছে’ বলেও অভিযোগ করেন এই বিএনপি নেতা। এর পেছনে আবার আর্থিক লেনদেনও খাকে। কোনো একজন ব্যবসায়ীকে বলা হলে টাকা দেওয়া না হলে বন্দুকযুদ্ধে মেরে ফেলা হবে। যখন দিতে পারছে না, তখন ক্রসফায়ার দেওয়া হচ্ছে, তার বিরুদ্ধে ডাকাতির মামলা দেওয়া হচ্ছে।

অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুল আলম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *