এবার ফেসবুকে আসছে নতুন চমক!

Slider তথ্যপ্রযুক্তি সামাজিক যোগাযোগ সঙ্গী

220054kalerkanrtho_pic

 

 

 

 

এবার জেন ওয়াই এর জন্য নতুন অ্যাপ নিয়ে কাজ শুরু করল এই মুহূর্তের সব থেকে জনপ্রিয় সোশ্যাল সাইট ফেসবুক। এ ব্যাপারে এক সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রচলিত ফেসবুক ও মেসেঞ্জারের বাইরে শুধু তরুণদের যোগাযোগের জন্য ‘টক’ নামের একটি অ্যাপ্লিকেশন ছাড়তে পারে সংস্থাটি। এটি ১৩ বছর বা এর চেয়ে বেশি বয়সী তরুণদের জন্য প্রযোজ্য হবে বলে জানা গিয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, এই অ্যাপে অভিভাবকরা তাদের সন্তান কাদের সাথে যোগাযোগ রাখছে তা মনিটর করতে পারবে। যদিও এমন পরিকল্পনায় তরুণরা এই অ্যাপ ব্যবহারে আগ্রহী নাও হতে পারে, তবে ফেসবুকের ধারণা সোশ্যাল মিডিয়া ব্যবহার যাদের জন্য একেবারেই নিষিদ্ধ তারাই এই অ্যাপে আগ্রহী হতে পারে।

জানা গেছে, ফেসবুকের মূল অ্যাপের ভেতর যে কোড রয়েছে, তাতে নতুন অ্যাপটির তথ্য রয়েছে। তাছাড়া কোড বিশ্লেষণ করে দেখা যায়, এতে নতুন প্যারেন্টাল কন্ট্রোল বা অভিভাবকের নিয়ন্ত্রণব্যবস্থা আছে, যা ফেসবুকের বর্তমান মেসেঞ্জার অ্যাপের চেয়ে আলাদ। এছাড়া, অ্যাপটি ব্যবহার করতে ফেসবুক অ্যাকাউন্ট লাগবে না। যারা অ্যাপটি ব্যবহার করবে, তাদের সার্চে দেখা যাবে না ফলে তরুণেরা নিরাপদ থাকবে আশা করা যায়। যদিও ফেসবুকের পক্ষ থেকে ‘টক’ নিয়ে এখানো কিছু জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *