লন্ডনে সন্ত্রাসী হামলা ঠেকানোর চেষ্টা করেছেন ট্যাক্সি ড্রাইভার

Slider সারাবিশ্ব

113602Taxi-Basel_front_magnific

 

 

 

 

লন্ডন ব্রিজ এলাকায় শনিবার রাতে সন্ত্রাসী হামলায় ছয় ব্যক্তি প্রাণ হারিয়েছেন। পুলিশের গুলিতে তিন সন্দেহভাজন হামলাকারী নিহত হয়েছেন। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। শনিবার রাতে যখন সন্ত্রাসী হামলা চালানো হয় তখন ওই এলাকায় শতাধিক মানুষ ছিলেন। হামলা শুরুর পর তারা দিগ্বিদিক দৌড়াচ্ছিলেন। কিন্তু হামলাকারীদের প্রতিরোধে এগিয়ে আসেন সাধারণ এক ট্যাক্সি ড্রাইভার।

লন্ডন ব্রিজে সন্দেহভাজন তিন জন সন্ত্রাসী ভ্যান দিয়ে ২০ ব্যক্তিকে চাপা দেন। এরপর তারা ছুরি নিয়ে সাধারণ লোকজনের ওপর হামলা চালানো শুরু করেন। ওই ট্যাক্সি ড্রাইভার দেখেন ‘১২ ইঞ্চি ছুরি’ নিয়ে তিনজন লোক হামলার উদ্দেশ্যে এগিয়ে যাচ্ছে। পরে তিনি তাদের প্রতিরোধ করার চেষ্টা করেন।

ওই ট্যাক্সি ড্রাইভার বলেন, মধ্য লন্ডনে বোরাহ হাই স্ট্রিটে একের পর এক ব্যক্তিকে ছুরিকাঘাত করছিল তারা। এসব দেখেও তিনি সেখান থেকে পালাননি। নিজের ট্যাক্সি ঘুরিয়ে হামলাকারীদের প্রতিহত করার চেষ্টা করছিলেন। লিডিং ব্রিটেন’স কনভারসেশন (এলবিসি) রেডিওকে দেয়া সাক্ষাৎকারে ওই ট্যাক্সি ড্রাইভার বলেন, আমি হামলাকারীদের আঘাত করার চেষ্টা করছিলাম। এজন্য আমি ট্যাক্সিকে বারবার ঘোরাচ্ছিলাম। আমি এক হামলাকারীর প্রায় কাছাকাছি চলেও গিয়েছিলাম। কিন্তু সে দ্রুত সরে যায়। পরে অবশ্য পুলিশ তাদের পাকড়াও করে।

ট্যাক্সি ড্রাইভার নিজের পরিচয় জানাতে রাজি হননি। শুধু হামলার রাতের সেই ভয়াবহতা বর্ণনা করেছেন। তিনি বলেন, তখন কয়েক শত মানুষ ছিল। আমি সবার উদ্দেশ্যে চিৎকার করে বলছিলাম, তাড়াতাড়ি এ এলাকা ছেড়ে চলে যাও, পিছু হটে যাও এবং অন্য রাস্তা ধর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *