তাসকিন-ম্যাশরাফির আঘাত, ১৯ রানে ২ উইকেট নেই পাকিস্তানের

Slider খেলা

201209263622.3_

 

 

 

 

১৪ রানেই এক উইকেট খুঁইয়ে ১৯ রানেই ২ উইকেট হারিয়েছে পাকিস্তান। ৩৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তাসকিনের শিকার হয়ে মাত্র রান করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন পাকিস্তানি টপ অর্ডার ব্যাটসম্যান আজহার আলি। চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে বড় ধরনের ছুঁড়ে দেয় বাংলাদেশ। তামিম ইকবালের শতক, ইমরুল-মুশফিকের উজ্জ্বল ব্যাটিংয়ে ৯ উইকেটে ৩৪১ রানের বড় স্কোর গড়েছে টাইগাররা। এর জবাবে ব্যাটিং এ নেমে মাত্র ৩ ওভার ২ বলে ১৪ রানের মাথায় উইকেট হারিয়ে বসে পাকিস্তান। ১৯ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় পাকিস্তান। মাসশরাফির বলে শিকার হন বাবর আজম। আজহার ও বাবর দুজনেউই মুশফিককে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন।

বার্মিংহামের এজবাস্টনে শনিবারের (২৭ মে) ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি। দলীয় ২৭ রানে সৌম্য সরকার (১৯) বিদায় নিলেও সাবলীয় ব্যাটিংয়ে ইমরুল কায়েসের সঙ্গে ১৪২ রানের পার্টনারশিপ গড়ে রানের চাকা সচল রাখেন তামিম ইকবাল। ইমরুলের ব্যাট থেকে আসে ৬১। তবে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়ে চমক দেখান বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল।    মাত্র ৮৮ বলেই দুর্দান্ত এই শতক হাঁকান এই বাংলাদেশি ডিপেন্ডাবল ও টপ অর্ডার ব্যাটসম্যান। ৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে নিজের ঝুলিতে শতক পূরণ করেন তামিম।    ৩৪তম ওভারে লেগস্পিনার শাদাব খানের বলে জুনায়েদ খানের তালুবন্দি হয়ে ব্যক্তিগত ১০২ রানে মাঠ ছাড়েন তামিম। অর্ধশতক থেকে চার রান দূরে থাকতে বিদায় নেন মুশফিকুর রহিম (৪৬)। দলীয় ২৯৬ রানের মাথায় হাসান আলীর বলে শোয়েব মালিকের ক্যাচে পরিণত হন মাহমুদউল্লাহ রিয়াদ (২৯)। একই ওভারে (৪৪তম) শাদাবের হাতে ধরা পড়েন সাকিব আল হাসান (২৩)।    ১৫ বলে ২৬ রানের ছোটখাট ঝড়ো ইনিংস উপহার দেন মোসাদ্দেক হোসেন। মেহেদী হাসান মিরাজ ১৬ বলে ১৩ (রানআউট) ও মাশরাফি বিন মর্তুজা ৮ বল খেলে ১ রান করেন। দু’জনই শেষ ওভারে আউট হন।

পাকিস্তান বোলারদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট লাভ করেন জুনায়েদ খান। দু’টি করে নেন হাসান আলী ও শাদাব খান। আগামী ৩০ মে (মঙ্গলবার) লন্ডনের কেনিংটন ওভালে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে টাইগাররা। এই গ্রাউন্ডেই উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে মোকাবেলা করবে মাশরাফির দল। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের সুখস্মৃতি নিয়ে চ্যাম্পিয়নস ট্রফি মিশনে ইংল্যান্ডে ফেরে টিম বাংলাদেশ। শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে র‌্যাংকিংয়ের ষষ্ঠ স্থান নিশ্চিত করে লাল-সবুজের জার্সিধারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *