সরকার উগ্র ধর্মীয় চিন্তাকে উসকে দিচ্ছে: শাহদীন মালিক

Slider ঢাকা বাংলার আদালত

 

144959shadin_kalerkantho_pic

 

 

 

 

 

ঢাকা  :   সুপ্রিম কোর্ট চত্বর থেকে ন্যায়বিচারের প্রতীক লেডি জাস্টিসিয়ার ভাস্কর্য অপসারণ নিয়ে জেষ্ঠ্য আইনজীবি শাহদীন মালিক বলেছেন, সরকার আপসকামিতার মাধ্যমে উগ্র ধর্মীয় চিন্তাকে উসকে দিচ্ছে। এ ঘটনা উগ্র ধর্মীয় গোষ্ঠীর সঙ্গে সরকারের আপসকামিতার ইঙ্গিত। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে একটি সংগঠনের অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

শাহদীন মালিক বলেছেন, ‘এই ঘটনা আমাকে হতাশ করেছে। এদের সঙ্গে আপসকামিতার মাধ্যমে সরকার উগ্র ধর্মীয় চিন্তাকে উসকে দিচ্ছে। এই ঘটনাটি পরোক্ষভাবে সুপ্রিম কোর্টের ওপর চাপ সৃষ্টির করার একটি সরকারি প্রয়াস। মধ্যযুগীয় ব্যাখ্যায় যারা ধর্মকে ব্যবহার করে, সরকার তাদের কাছে আত্মসমর্পণ করেছে। সরকারি দল সাংঘাতিক ভুল পথে হাঁটছে। ‘

বিতর্কিত উগ্র ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলামসহ কয়েকটি ধর্মীয় সংগঠনের দাবির প্রেক্ষিতে গত বৃহস্পতিবার গভীর রাতে সুপ্রিম কোর্ট চত্ত্বর থেকে ভাস্কর্যটি অপসারণ করা হয়। এর প্রতিবাদে সেদিন রাত থেকেই রাস্তায় নেমে প্রতিবাদ করে প্রগতিশীল ছাত্র ও সাংস্কৃতিক সংগঠনগুলো। এরপর গতকাল শুক্রবার টিএসসিতে বিক্ষোভ সমাবেশের পর মিছিল নিয়ে সুপ্রিম কোর্ট এলাকায় আসতে চাইলে পুলিশ হামলা চালায়। এসময় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, উদীচী নেতা আরিফ নূরসহ ৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা হয়েছে। এছাড়া অজ্ঞাত ১৪০ জনকে আসামী করা হয়েছে।  আজ শনিবার গ্রেপ্তারকৃতদের আদালতে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *