শাকিব খানের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয় পিএ কাজলের ছবি

Slider বিনোদন ও মিডিয়া

134717164248pa_kajal_kalerkantho_pic

 

 

 

 

শাকিব খানের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয় পিএ কাজলের ছবি। এমনটাই জানিয়েছিলেন সদ্যপ্রয়াত নির্মাতা পিএ কাজল। গত বছরের অক্টোবরে শুরুর দিকে কাকরাইলের একটি প্রযোজনা সংস্থার অফিসে বসে পিএ কাজল এ কথা জানিয়েছিলেন।    তিনি বলেছিলেন, ‘শাকিব খানের জীবনের টার্নিং ছবি আমার প্রাণের স্বামী। ওই ছবিই শাকিবের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। শাকিব আজ ঢাকাই ছবির সুপারস্টার। ‘ তবে এটা প্রতিষ্ঠিত সত্য যে শাকিব খানের ক্যারিয়ারের তৈরিতে সহায়ক ছিলেন যে ক’জন নির্মাতা তাদের মধ্যে পিএ কাজল ছিলেন একজন।

শাকিব খানসহ বহু তারকা পিএ কাজলের হাত ধরেই পর্দায় আলো ছড়িয়েছিলেন। বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি যখন হিরোর অভাবে ভুগছিল তখন তিনি চেষ্টা করেছিলেন একাধিক সফল নায়ক তৈরি করার। কিন্তু তার আগেই চলে গেলেন পৃথিবীর মায়া ত্যাগ করে। গতকাল বুধবার দিবাগত রাতে তিনি রাজধানীর শিকদার উইমেনস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পি কাজলের পুরো নাম পূর্ণেন্দু আচার্য কাজল। লিভার সংক্রান্ত অসুস্থতায় দীর্ঘদিন ভুগছিলেন। চলতি মাসের শুরুর দিকে তিনি ওই হাসপাতালে ভর্তি হন।

পিএ কাজল সর্বশেষ পরিচালনা করেন ‘চোখের দেখা’ ছবিটি। এই ছবিতে অভিনয় করেছিলেন সাইমন সাদিক ও অহনা। গতবছরের ১৪ নভেম্বর মুক্তি পায় ছবিটি। এই ছবি নিয়ে ব্যাপক আশাবাদী ছিলেন পিএ কাজল। পিএ কাজল চাষী নজরুল ইসলামের সহকারী হিসেবে রুপালী জগতে কাজ শুরু করেন। ১৯৯১ সালে ‘গোধূলী’ দিয়ে শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

‘সাব্বাস বাঙালি’, ‘ভণ্ড ওঝা’,‘গণ দুশমন’,‘ভালোবাসা আজকাল’, প্রাণের স্বামী’,‘এক টাকার বউ’সহ বহু জনপ্রিয় ছবি নির্মাণ করেন। সর্বশেষ রিয়াজ-মৌসুমীকে নিয়ে ‘আমরাও পারি’ শিরোনামের একটি ছবি নির্মাণ করতে চেয়েছিলেন। কিন্তু তা রা বাস্তবে হলো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *