গাজীপুরে চার শতাধিক শ্রমিক অসুস্থ, ৮ পোশাক কারখানায় ছুটি

Slider গ্রাম বাংলা

66900_map

 

 

 

 

 

 

আলী আজগর পিরু, গাজীপুর অফিস: গাজীপুরের কোনাবাড়ি ও কাশিমপুর এলাকায় তীব্র তাপদাহে ৮টি পোশাক কারখানার চার শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। ঘটনার পর কারখানারগুলো এক দিনের জন্য ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পুুলিশ ও হাসপাতাল বিভাগ জানায়, বৃহস্পতিবার সকালে কাশিমপুরের নয়াপাড়া ও কোনাবাড়ি এলাকার কারখানাগুলোতে কাজে যোগ দেয় শ্রমিকরা। সকাল পৌনে ১০টার দিকে স্বাধীন গার্মেন্টস লিমিটেড, এবিএম ফ্যাশন, মল্লিকা গার্মেন্টস, রিপন গার্মেন্টস, মাল্টিফেব  কারখানাসহ ৮টি কারখানার বেশ কিছু শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর অসুস্থ শ্রমিকের সংখ্যা বাড়তে থাকলে কারখানা কর্তৃপক্ষ তাদের উদ্ধার করে কোনাবাড়ি শরীফ মেডিক্যাল, কোনাবাড়ি ক্লিনিক, পপুলার হাসপাতালসহ আশেপাশের হাসপাতাল ও ক্লিনিকে নিয়ে যায়।

কোনবাড়ি জেনারেল হাসপাতালের চিকিৎসক খ ম শরীফ জানান, তীব্র গরমে এসব রোগী অসুস্থ হয়েছেন। বেশিরভাগ রোগীই প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে এবং তারা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে কারখানাগুলোতে আজকের জন্য সাধারণ ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *