শিক্ষকরা মানুষ গড়ার কারীগর- কুষ্টিয়া জেলা প্রশাসক

Slider খুলনা শিক্ষা

dc k

 

 

 

 

 

মোহাম্মদ রাহাদ রাজা (ভ্রাম্যমাণ প্রতিনিধি) #  কুষ্টিয়ার মিরপুর উপজেলার মশান মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান। সোমবার সকালে তিনি মিরপুর উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শনকালে এই বিদ্যালয় পরিদর্শন করেন এবং শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে কথা বলেন।

কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান শিক্ষকদের উদ্দেশ্যে বললেন, শিক্ষকরা মানুষ গড়ার কারীগর। শিক্ষকরাই পারে শিক্ষার্থীদের সঠিক আদর্শে আদর্শিত করে তুলতে।

তিনি আরো বলেন, শিক্ষকরা যদি কোচিং ব্যবসা বন্ধ করে ক্লাসের পড়ালেখায় মন দেয় তবেই লেখা-পড়া ভাল হবে এবং শিক্ষাক্ষেত্র এগিয়ে যাবে। এসময় তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে, মাদকাসক্ত থেকে শিক্ষার্থীদের বিরত রাখতে হবে। জঙ্গীবাদ যেন কোন অবস্থায় মাথাচাড়া না দেয় সে বিষয়ে ছাত্র-শিক্ষক, অভিভাবক সমন্বয়ে জোর তৎপরতা চালাতে হবে।

বিদ্যালয়ের সার্বিক কার্যক্রম পরিদর্শণ করে সন্তোষ প্রকাশ করে জেলা প্রশাসক বিদ্যালয়কে আকর্ষনীয় করে তুলতে সৌন্দর্য্যবর্ধণ করে তুলতে বাগান ও পরিবেশবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলারও নির্দেশনা প্রদান করেন। এসময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মাহবুবুর রহমান, মিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আব্দুল কাইয়ুম খান, বারুইপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান, সদস্য উফান আলী, মশান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ বিশ্বাস ও অন্যান্য শিক্ষক শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

পরে তিনি বারুইপাড়া ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামে ৪০ দিনের কর্মসৃজন, কাবিটা, ত্রানের ব্রীজ, চুনিয়াপাড়া কমিউনিটি ক্লিনিক, বারুইপাড়া ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্র, মিরপুর উপজেলা ভূমি অফিস ও মিরপুর মাহমুদা চৌধুরী কলেজের শেখ রাসেল ল্যাবরেটরী পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *