ঝিনাইদহে জঙ্গি আস্তানায় অভিযান চলছে, সুইসাইডাল ভেস্ট-বোমা উদ্ধার

Slider জাতীয়

e2e53572652b333e5bd4ad863a3d1b83-591a8e9491728

 

ঝিনাইদহ প্রতিনিধি; ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গী আস্তানা সন্দেহে সেলিম ও প্রান্ত নামে দুই ব্যক্তির বাড়ি ঘিরে রেখে অভিযান শুরু করেছে র‍্যাব। সকাল ৭ টা থেকে এ অভিযান শুরু হয়। বাড়ি দুটিতে জঙ্গীরা অবস্থান করছে এবং সেখানে বোমা ও আগ্নেয়াস্ত্র মজুদ আছে বলে র‌্যাব প্রাথমিক ভাবে ধারণা করছে। র‌্যাব জঙ্গী আস্তানা থেকে দুটি সুইসাইডাল ভেস্ট ও ৪টি বোমা উদ্ধার করেছে।
গত ৭ মে মহেশপুর উপজেলার বজরাপুর গ্রামে নিহত জঙ্গী তুহিনের আপন ভাই সেলিম ও চাচাতো ভাই প্রান্ত।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর কমান্ডার মেজর মনির আহমেদ জানান, তারা গতকাল থেকেই গোপন সুত্রে জানতে পারেন ঝিনাইদহ সদরের পোড়াহাটি ইউনিয়নের চুয়াডাঙ্গা গ্রামের সেলিম ও প্রান্ত নামের দুই ব্যক্তির বাড়িতে জঙ্গীরা অবস্থান করছে। এ খবরের ভিত্তিতে আজ সকাল ৭ টা থেকে বাড়ি দুটি ঘিরে অভিযান শুরু করা হয়। ওই দুই বাড়িতে জঙ্গী থাকতে পারে এবং বিপুল পরিমান বোমা ও বিস্ফোরক থাকতে পারে বলে বলে ধারণা করা হচ্ছে।

গত ২১ এপ্রিল জেলার একই ইউনিয়নের পোড়াহাটি গ্রামের জঙ্গী আব্দুল্লার বাড়িতে কাউন্টার টেরোরিজম ইউনিট অভিযান চালিয়ে বিপুল সংখ্যক বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে। গত  ৭ মে জেলার মহেশপুরের বজরাপুর গ্রামে জঙ্গী আস্তানায় অভিযানকালে জঙ্গী তুহিন ও আব্দুল্লাহ নিহত হয়। উদ্ধার করা হয় বোমা ও আগ্নেয়াস্ত্র। ৭ ও ৮ মে সদরের লেবুতলা গ্রামের জঙ্গী আস্তানায় অভিযান চালিয়ে এক জঙ্গীকে গ্রেপ্তার এবং বোমা ও অস্ত্র উদ্ধার করা হয়।
আজ চুয়াডাঙ্গা গ্রামের যে দুটি জঙ্গী বাড়িতে অভিযান চালানো হচ্ছে তা ঝিনাইদহ ঢাকা মহা-সড়কের পার্শ্বে এবং ঝিনাইদহ র‌্যাব-৬ ক্যাম্প থেকে মাত্র প্রায় আধা কিলোমিটার দূরে।
র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার এডিশনাল ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, নব্য জেএমবি’র সদস্য সেলিম ও প্রান্তকে আটক করার পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ওই দুটি বাড়িতে অভিযান পরিচালনা করা হচ্ছে। এর মধ্যে ১টি স্পট থেকে ২টি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে। এখনও ২টি স্পটে অভিযান পরিচালিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *