সিলেটের আফতাব মাদার তেরেসা পদকে ভূষিত

Slider সিলেট

IMG_20170513_131714

হাফিজুল ইসলাম লস্কর :: সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খান মাদার তেরেসা পদক-২০১৭-এ ভূষিত হয়েছেন।

জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস ও বিশ্ব মানবাধিকার পক্ষে মহিয়ষী নারী মাদার তেরেসার কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভায় সমাজসেবামূলক কর্মকান্ডে অবদান রাখায় এ পদকে ভূষিত হন তিনি।

এ বিষয়ে সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খান বলেন, ‘মানুষের সাথে সম্পৃক্ততা থাকায়, মানবকল্যাণে অবদান রাখায় আমি এ পদক পেয়েছি। পদক পাওয়াতে জনগণের কল্যাণে আমার দায়িত্ব আরো বেড়ে গেছে।’

তিনি আরো বলেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে সমাজ সেবায় অবদান রাখায় বিশেষ ব্যাক্তিবর্গকে এই পদক দেওয়া হয়। সিলেট থেকে দুই জনকে এই পদক দেওয়া হয়েছে বলে তিনি জানান।’

উল্লেখ্য, বাংলাদেশ জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস ও বিশ্ব মানবাধিকার ফাউন্ডেশনের এর যৌথ উদ্যোগে রাজধানীর পুরানা পল্টনের মৈত্রী মিলানায়তনে মেধাবী শিক্ষার্থী সংবর্ধনা ও গুণীজন সম্মাননা অনুষ্টিত হয়। অনুষ্টিত হয় মহিয়ষী নারী মাদার তেরেসার কর্মময় জীবন শীর্ষক আলোচনা। গুণীজন সম্মাননা দেওয়া হয় দেশের বিভিন্ন অঞ্চল থেকে সমাজ সেবায় অবদান রাখা বিশেষ ব্যাক্তি বর্গকে।

এডভোকেট মনির হোসেন চেয়ারম্যান সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি শিকদার মকবুল হক, প্রধান আলোচক বাংলাদেশ সুপ্রিমকোট এর বিচারপতি আবদুস সালাম মামুন, বিশেষ অতিথি একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক শামসুল হুদা, ভাইস চ্যান্সেলর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রফেসর ড. কামাল উদ্দিন আহমদ, অর্থমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহীদুল হারুন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গণি মিয়া বাবুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *