‘আগামী সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের পক্ষে আওয়ামী লীগ’

Slider টপ নিউজ

65225_thumbS_evm

 

ঢাকা; আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের পক্ষে রয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চের কাজী বশির উদ্দিন মিলনায়তনে বাংলাদেশ চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারি সমিতির সম্মেলনে তিনি এ কথা জানান। ওবায়দুল কাদের বলেন, আমরা মনে করি ইভিএম পদ্ধতি একটি আধুনিক এবং প্রযুক্তিগতভাবে ভুল হওয়ার সম্ভবনা নেই। এই পদ্ধতিতে নির্বাচন হলে নির্ভুল এবং নিরপেক্ষ ফলাফল যথাযথ হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, কোনোকিছু ভালো করতে গেলেই, তারা (বিএনপি) বলে মানি না, মানব না। ইভিএমের মতো একটি পদ্ধতির বিরোধিতা বিএনপি করে যাচ্ছে। এটা সিদ্ধান্ত নিবে নির্বাচন কমিশন। কিন্তু আমাদের দলীয় অবস্থান ইভিএমের পক্ষে, তা দেশবাসী এবং নির্বাচন কমিশনকে জানানোর অধিকার আমাদের রয়েছে। আমরা নির্বাচন কমিশনকে জানিয়েছি। তারা যদি আমাদের ডাকে, তাহলে আমরা আমাদের বক্তব্য তুলে ধরব।

এ সময় সেতুমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আগামী নির্বাচনে ইভিএম ব্যবহারের পক্ষে প্রস্তাব করেছেন। আর আমরাও তা সমর্থন করেছি।

আওয়ামী লীগের ভিশন-২০২১ এবং ভিশন-২০৪১ অনুকরণ করে আরেকটা ‘নকল ভিশন-২০৩০’ হয়ে গেছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, খালেদা জিয়ার নকল ভিশন দিয়েছেন।
সরকারি কর্মচারী সমিতির এই সম্মেলনে আরো বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা মোস্তফা জালাল মহিউদ্দিন, এ কে এম এনামুল হক শামীম, শাহে আলম মুরাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *