কপিরাইট জটিলতায় অমিতাভ বচ্চনের ‘সরকার ৩’

Slider বিনোদন ও মিডিয়া

143348sarker_kalerkantho_pic

 

 

 

 

 

কপিরাইট সমস্যার জন্য ‘সরকার ৩’ এর প্রযোজক সংস্থার বিরুদ্ধে মুম্বাই হাইকোর্টে মামলা দায়ের করলেন নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানি। এই সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, রাম গোপাল ভার্মার ‘সরকার রাজ’ মুক্তি পাওয়ার পরই তারা ‘সরকার’ ফ্রাঞ্চাইজির সমস্ত কপিরাইট কিনে নেয়। অর্থাৎ ‘সরকার’ ফ্রাঞ্চাইজির কোনো সিকুয়্যাল বা রিমেকের কপিরাইট কেবলই নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কম্পানির হাতে। তাদের অভিযোগ, তাদের অনুমতি ছাড়াই ‘সরকার ৩’ এর প্রযোজক ছবিটি রিলিজ করতে চলেছেন।

নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কম্পানির এক্সিকিউটিভ হেড শ্রেয়ন্স হিরাওয়াত বলছেন, ”২০১৬ সালের অক্টোবরে ছবির বর্তমান প্রযোজক সংস্থাকে আমরা এই মর্মে একটি নোটিশও পাঠিয়েছিলাম। কিন্তু তারা তা আমলে নেননি। অতঃপর আমরা হাইকোর্টের দারস্থ হতে বাধ্য হই। আমরা আশাবাদী যে মহামান্য আদালত ছবিটির রিলিজে স্থগিতাদেশ জারি করবেন। ‘

২০০৫ সালের ১ মার্চ ‘সরকার’ মুক্তি পেয়েছিল। ‘সরকার রাজ’ মুক্তি পায় ২০০৮ সালের ৬ জুন। চলতি বছরের ১২ মে ‘সরকার ৩’ এর মুক্তি পাওয়ার কথা। তবে ‘সরকার ৩’ এর প্রযোজক অ্যালম্ব্রা এন্টারটেনমেন্ট অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড এর কর্ণধার বলছেন, প্রেস রিলিজে মিথ্যা বলা হয়েছে। নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কম্পানি কেবলমাত্র ‘সরকার’ এর কপিরাইট কিনেছেন। ওদের মতে, ‘সরকার’ এর রিমেক ‘সরকার ৩’। কিন্তু তা নয়, ‘সরকার ৩’ হলো ‘সরকার রাজ’ এর সিকুয়্যাল। তাই তাদের এই দাবি অযৌক্তিক!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *