‘এরশাদের জোটের ‘চমক’ দেখতে দেড় বছর অপেক্ষা করতে হবে’

Slider ঢাকা রাজনীতি সামাজিক যোগাযোগ সঙ্গী

132022kader

 

 

 

 

ঢাকা ;  জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জোট গঠনে একটি চমক আছে, আর তা দেখার জন্য আরও দেড় বছর অপেক্ষা করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার, ০৮ মে সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় পার্টি কি মহাজোটে নেই? প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, আমার মনে হয় এটা একটা ভুল ধারণা যে, জাতীয় পার্টি মহাজোটে আছে। জাতীয় পার্টি তো মহাজোটে নেই। এখন না, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন, সেই নির্বাচনে আপনাদের নিশ্চয়ই মনে থাকার কথা জাতীয় পার্টি আলাদা ইলেকশন করেছে। জাতীয় পার্টি ঐক্যমতের সরকারে আছে। এটা মহাজোট সরকার না, এটা আমি অত্যন্ত ক্লিয়ার অ্যান্ড লাউডার।

এ ব্যাপারে আমি পরিষ্কার করে বলতে চাই, জাতীয় পার্টি ২০১৪ সাল থেকে মহাজোটে নেই। তারা এখন যেটা আছে সেটা ঐক্যমতের সরকার। তারা একটা জোট করবে এটা তাদের সিদ্ধান্তের ব্যাপার। এটা এরশাদ সাহেবের সিদ্ধান্তের ব্যাপার, তিনি জোট করবেন।

আর সংখ্যার দিক থেকে ১৪ দল, ২০ দল সব ছাড়িয়ে একেবারে ৫৮-তে চলে গেছেন, তিনি বলেছেন আর দু’টো দল নাকি যোগ দেবে। সব মিলে ৬০ হয়ে যাবে। সব মিলে এটা একটা চমক আছে। এই যে ৫৮ সদস্যের যে অ্যালায়েন্স, তবে এ চমকের রেশ কত সময় লাগবে সেটার জন্য, আগামী নির্বাচনের জন্য মনে হয় অপেক্ষা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *