ঝিনাইদহে আরেক ‘জঙ্গি আস্তানায়’ অভিযানের প্রস্তুতি

Slider জাতীয়

64639_jhinaidoho

 

ঢাকা; ঝিনাইদহ সদর উপজেলার লেবুতলা গ্রামের ‘জঙ্গি আস্তানায়’ অভিযানের সব প্রস্তুতি শেষ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সোমবার সকাল ৭টার দিকে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। আস্তানাটির আশপাশের বাড়ি থেকে লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে। গ্রামের লোকজনের চলাচলের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। বাড়িটির আশপাশের এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। সংবাদমাধ্যমের কর্মীদের ঘটনাস্থল থেকে ৫০০ গজ দূরে অবস্থান করতে বলা হয়েছে।

ঝিনাইদহ সদর থানার ওসি (তদন্ত) শাহিনুর রহমান জানান, রোববার থেকেই বাড়িটি ঘিরে রাখা হয়েছে। দ্বিতীয় দফা অভিযানের সব প্রস্তুতি শেষ করা হয়েছে। কাউন্টার টেরোরিজম ইউনিটের বোমা বিশেষজ্ঞদল আসার পরেই অভিযান পরিচালনা করা হতে পারে বলে ধারণা করা হয়েছে।

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় একটি বাড়ি ঘিরে অভিযানের মধ্যেই রোববার ভোরে জেলা শহর থেকে ৫ কিলোমিটার পশ্চিমে লেবুতলা গ্রামে অন্য একটি জঙ্গি আস্তানার সন্ধান পায় আইনশৃঙ্খলা বাহিনী। পরে স্থানীয় বাসিন্দা সরাফতের বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। এক দফা অভিযানও চালানো হয়। পরে রাতে ব্রিফিংয়ে খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহম্মেদ জানান, সরাফতের বাড়িতে অভিযানকালে  ৮টি বোমা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার এবং দু’জনকে আটক করা হয়েছে। আটকরা হলেন- সরাফতের বড় ছেলে দিনমজুর হাসান ও ছোট ছেলে পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র শামীম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *