বস্তিবাসীদের আবাসনে বহুতল ভবন করা হচ্ছে : গণপূর্তমন্ত্রী

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সারাদেশ

220308Mosharrof_hossain_kalerkantho_pic

 

 

 

 

স্টাফ রিপোর্টার ;  ঢাকার বস্তিবাসীদের আবাসনে সরকারি জায়গায় বহুতল ভবন করা হচ্ছে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এসব ভবনে কেমন ফ্ল্যাট ও অন্যান্য বন্দোবস্ত হবে তার নকশাও ইতিমধ্যে করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আজ রবিবার ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী ভবনের সম্মেলন কক্ষে ‘জাতীয় অর্থনীতিতে আবাসন খাত’ শীর্ষক একটি গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথির বক্তব্যে গণপূর্তমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী মোশাররফ বলেন, প্রতিটি পরিবারের জন্য ৫৫০ স্কয়ার ফুটের ফ্ল্যাট করা হবে, যেখানে দুটি বেড রুম, একটি ড্রয়িং ও একটি কিচেন থাকবে। তবে গোসলখানা ও টয়লেট আলাদা হবে। এগুলো প্রতিটি ১৮তলা ভবন হবে। প্রতি ভবনে দুটি লিফট থাকবে। এগুলোর রক্ষণাবেক্ষণের দায়িত্ব থাকবে তাদের।

দিনে ২৭০ টাকা হিসাবে এসব ফ্ল্যাটের ভাড়া নেওয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, “এখানে যারা থাকবে তারা খুব সহজেই এটা বহন করতে পারবে। ”

মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই উদ্যোগের পাশাপাশি রাজউকের ২০ হাজার অ্যাপার্টমেন্ট নির্মাণের কথা তুলে ধরে মোশাররফ হোসেন বলেন, “সেখানেও ২০ হাজার পরিবারকে তুলতে পারব বলে আমি বিশ্বাস করি। ”

তিনি বলেন, “আগামীতে রাজউক বা সরকারিভাবে যেসব ফ্ল্যাট নির্মাণ করা হবে সবগুলোই হাইরাইজ বিল্ডিং হবে। সেখানে অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স হবে। এসব কমপ্লেক্সে পাঁচশ থেকে পাঁচ হাজার পর্যন্ত ফ্ল্যাট থাকবে। সেখানে বড় লোকরাও থাকবে আবার গরীবরাও থাকবে। ”

সেন্টার ফর কমিউনিকেশন নেটওয়ার্ক (সিসিএন) আয়োজিত এই বৈঠকে অন্যান্যর মধ্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, সাংবাদিক নাঈমুল ইসলাম খান, এফবিসিসিআই সহ-সভাপতি শফিউল আলম মহিউদ্দিন ও রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিনসহ অনেকে বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *