আমাদের হাতুড়ির হুংকার ভেঙে দিবে শোষকের দম্ভ

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সিলেট

IMG_20170502_010657

হাফিজুল ইসলাম লস্কর :: ‘আমাদের হাতুড়ির হুংকার ভেঙে দিবে শোষকের দম্ভ” শ্লোগানকে সামনে রেখে শ্রমিকের নায্য অধিকার প্রতিষ্ঠায় নানা কর্মসূচির মাধ্যে দিয়ে পালিত হয়েছে সিলেটে আন্তর্জাতিক মে দিবস।

০১/০৫/২০১৭ সোমবার সকাল ১১ টায় জেলা প্রশাসনের উদ্যোগে শ্রমিক দিবসের এক বর্ণাঢ্য  শোভাযাত্রা বের করা হয়।

সিলেট বিভাগীয় কমিশনার নাজমানারা খানম ও জেলা প্রশাসক রাহাত আনোয়ারের নেতৃত্বে জেলা পরিষদের কার্যালয়ের সামনে থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।

এদিকে, বাংলাদেশ শ্রমিক লীগ সিলেট জেলা ও মহানগর শাখা, জাতীয়তাবাদী শ্রমিক দল জেলা ও মহানগর শাখা, শ্রমিক মজলিস সিলেট জেলা ও মহানগর শাখা, চা শ্রমিক দল, মহিলা শ্রমিক দল, বিদুৎ শ্রমিক লীগ, বিদুৎ শ্রমিক দল, জালালাবাদ গ্যাস এমপ্লয়িজ ইউনিয়ন,হোটেল শ্রমিক ইউনিয়ন, ট্টেড ইউনিয়ন সংঘ, পরিবহণ শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন নগরী প্রধান প্রধান সড়কে শোভাযাত্রা বের করে দিবসটি পালন করে।

অন্যদিকে, বামপন্থি রাজনৈতিক দলের শ্রমিক সংগঠনগুলো শ্রমিক দিবস উপলক্ষে লাল পতাকা মিছিল কোর্ট পয়েন্ট থেকে বের করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ করে।

এছাড়া, নগরীতে মে দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠন সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা ও মতিবিনিময় সভার আয়োজন করে।

মে দিবসে সিলেটে সকল রাজনৈতিক দলের নেতাকর্মীরা শ্রমিকদের নায্য অধিকার প্রতিষ্ঠায় সহমত জানিয়ে শোভাযাত্রাকে হাত নাড়িয়ে স্বাগত জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *