যাত্রী হেনস্থা করলো মার্কিন বিমানসংস্থা

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সারাবিশ্ব

062836kalerkantho_pic

 

 

 

 

আবার যাত্রী হেনস্থা করলো মার্কিন বিমানসংস্থা। এ বারে অভিযোগ আরও গুরুতর। এক মহিলা যাত্রীর উপর চড়াও হলেন আমেরিকান এয়ারলাইন্সের এক বিমানকর্মী। ছোট দুই শিশুকে নিয়ে বিমানে উঠেছিলেন ওই মহিলা। অভিযোগ, তাঁর কাছ থেকে প্র্যামটি (শিশুকে বসিয়ে ঠেলে নিয়ে যাওয়ার গাড়ি) কেড়ে নেন ওই কর্মী। এমনকী, ওই মহিলার গায়ে হাতও তোলেন। জখম হতে পারত শিশু দু’টিও। এখানেই শেষ নয়। দুই শিশুসহ ওই মহিলাকে নামিয়েও দেওয়া হয় বিমান থেকে।

গত শুক্রবার রাতের ঘটনা। সান ফ্রান্সিসকো থেকে ডালাস যাচ্ছিল বিমানটি। কিন্তু, ওড়ার মুখে বিনা কারণেই ওই যাত্রীর উপর চোটপাট শুরু করেন অভিযুক্ত বিমান কর্মী। কথা কাটাকাটি হতে হতে এক সময় হঠাৎই মহিলার সঙ্গে থাকা বাচ্চাদের প্র্যামটি কেড়ে নেন ওই কর্মী। দুই যমজ সন্তানকে নিয়ে তখন দিশাহারা ওই যাত্রী ভেঙে পড়েন কান্নায়।

তবে চাপের মুখে পড়ে এই ঘটনার নিন্দা করেছে মার্কিন উড়ান সংস্থাটি। বিমান সংস্থাটি জানাচ্ছে, ওই কর্মীকে কাজ থেকে সাসপেন্ড করা হয়েছে। গোটা ঘটনার জন্য ক্ষমাও চেয়ে নিয়েছে বিমান সংস্থাটি। শুরু হয়েছে তদন্ত।

গত মাসেও শিকাগো থেকে লুইভিলগামী ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমান থেকে মেঝেতে ফেলে টেনে-হিঁচড়ে নামিয়ে দেওয়া হয়েছিল রক্তাক্ত এক এশীয় যাত্রীকে। অভিযোগ, আসনের চেয়ে বেশি টিকিট বিক্রি করার ফলেই সব যাত্রীকে জায়গা দিতে পারছিল না মার্কিন বিমান সংস্থাটি। এরই ফল ভুগতে হয় ওই এশীয় চিকিৎসককে। রীতিমতো জখম হন তিনি। সমালোচনা ঝড়ের মুখে ইউনাইটেড এয়ারলাইন্সও দুঃখপ্রকাশ করে ক্ষমা চেয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *