ডেভিড ক্যামেরন ঢাকা আসছেন

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী সারাদেশ সারাবিশ্ব

 

index

 

 

 

 

বৃটেনের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন চার দিনের সফরে আগামী ২৫শে এপ্রিল ঢাকা আসছেন। বাংলাদেশে সফরকালে তিনি একটি এনজিও’র উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করবেন।

এছাড়া, ২৭শে এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাৎ করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। গত বছর ব্রেক্সিট গণভোটের আগে জাপানে জি-৭ আউটরিচ প্রোগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ডেভিড ক্যামেরনের বৈঠক হয়।

ওই বৈঠকে ব্রেক্সিটের বিপক্ষে বাংলাদেশের অবস্থানের কথা জানিয়ে দেন প্রধানমন্ত্রী। যুক্তরাজ্যে অবস্থানরত বাংলাদেশিদের উল্লেখযোগ্য একটি অংশ ব্রেক্সিট সমর্থন করায় প্রেক্ষাপটে দুই প্রধানমন্ত্রীর মধ্যে আলোচনা হয়। ব্রেক্সিট প্রশ্নে গত বছরের ২৩শে জুন অনুষ্ঠিত গণভোটে যুক্তরাজ্যের সংখ্যাগরিষ্ঠ জনগণ ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ত্যাগ করার পক্ষে রায় দেয়।

ওই গণভোটে ইইউর সঙ্গে থেকে যাওয়ার পক্ষে প্রচারণা চালিয়েছিলেন ক্যামেরন। পরে ভোটের ফলাফল তার পক্ষে না আসায় তিনি নৈতিক পরাজয় মেনে নিয়ে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। পরে তার স্থলাভিষিক্ত হন থেরেসা মে। তার নেতৃত্বে এরই মধ্যে যুক্তরাজ্যের ইইউ ত্যাগের আনুষ্ঠানিক প্রক্রিয়াও শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *