সাভারে সন্ত্রাসীদের গুলিতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত, আহত ১৫

Slider ফুলজান বিবির বাংলা

61019_savar

 

 

 

 

 

 

সাভার;  সাভারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বহিরাগত সন্ত্রাসীদের হামলায় গুলিবিদ্ধ হয়ে সিটি ইউনিভার্সিটির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এঘটনায় ৭ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত ১৫ জন। আহতদেরকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার দুপুর আড়াইটার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকায় অবস্থিত বেসরকারী বিশ^বিদ্যালয় সিটি ইউনিভার্সিটির সামনে এ ঘটনা ঘটে।

নিহত ছাত্রের নাম সিফাত (২৮)। সে সিটি ইউনিভার্সিটির টেক্সটাইল বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী এবং হাজী মকবুল হোসেন হলের ছাত্র ছিলো। তার গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছা এলাকায়।

বিশ^বিদ্যালয়টির টেক্সটাইল শাখার ৩য় বর্ষের ছাত্র মোঃ সাব্বির বলেন, আমরা দুপুরের খাবার খেয়ে বের হলে বড় ভাইয়েরা আমাদেরকে ডেকে পাঠায়। এসময় তাদের সাথে বিশ^বিদ্যালয়ের মূল ফটকে গিয়ে দেখি ৮-১০ মোটরসাইকেল নিয়ে ১৫-২০ জন যুবক হাতে পিস্তল ও ধারালো অস্ত্র নিয়ে দাড়িয়ে আছে। আমরা তাদের সামনে পৌছানোর চেষ্টা করলে বহিরাগত যুবকরা আমাদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। এসময় আমাদের টেক্সটাইল বিভাগের চুড়ান্ত বর্ষের ছাত্র সিফাতের বুকে গুলি লাগলে সে ঘটনাস্থলেই মারা যায়। এছাড়া একই বিভাগের বাসুদেব মল্লিক নামে আরও এক ছাত্রের পিঠে গুলি লাগলে তাকে উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার অস্ত্রপচার চলছে।
বিশ^বিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সুজন জানান, রোববার বিশ^বিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী বাপ্পি একজন মেয়ে সহপাঠিকে উত্যক্ত করছিল। এসময় একই বিভাগের ছাত্র শাহেদ বিষয়টি নিয়ে বাপ্পিকে শাসিয়ে শতর্ক করে। এঘটনায় বাপ্পি উত্তেজিত হয়ে হুমকি দিয়ে চলে যায়। এরই জের ধরে বাপ্পী সোমবার দুপুরে বহিরাগত সন্ত্রাসী নিয়ে এসে ক্যাম্পাসের সামনে দিয়ে মহড়া দিতে থাকে। একপর্যায়ে শাহেদ ও তার  বন্ধুদের সামনে পেয়ে এলোপাথারী গুলি ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় বাপ্পী।
এদিকে ক্যাম্পাসে হামলার খবর পেয়ে বিশ^বিদ্যালয়টির সকল ছাত্র একযোগে বেড়িয়ে আসলে সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। এসময় ঘটনাস্থল থেকে ধাওয়া করে দুই যুবককে আটক করা হলেও প্রাথমিকভাবে তাদের নাম পরিচয় জানা যায়নি। অন্যদিকে বহিরাগত সন্ত্রাসীদের গুলিতে ছাত্র নিহতের ঘটনায় বিশ^বিদ্যালয়টির অন্যান্য ছাত্ররা রাস্তায় নেমে এসেছে। বিক্ষুদ্ধ ছাত্ররা এসময় আশপাশের বেশ কয়েকটি বাড়ি-ঘর ও দোকানপাট ভাংচুর করায় ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
এব্যাপারে ঢাকা-১৯ আসনের এমপি ডা. এনামুর রহমান হাসপাতালে উপস্থিত হয়ে বলেন, হামলার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এরই মধ্যে হামলায় অংশ নেয়া দুই যুবককে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করলেই বাকীদেরকেও আটক করা সম্ভব হবে।
সাভার মডেল থানার বিরুলিয়া পুলিশ ফাড়ির ইনচার্জ এস আই তারিকুল ইসলাম বলেন, নিহতের মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া হত্যাকা-ের ঘটনায় জড়িতদের আটক করতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *