সিলেটে জনমনে স্বস্তির নিঃশ্বাস

Slider জাতীয়

IMG_20170328_024532

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট প্রতিনিধি :: সিলেটের শিববাড়ির আতিয়া মহলে একজন নারীসহ চার জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান। এমন খবরে জনমনে কিছুটা স্বস্তি ফিরেছে। আশপাশের এলাকায় বসবাসকারী বাসিন্দারা গত ৩ দিন ছিলেন গৃহবন্দি। শিববাড়ি এলাকার বিভিন্ন বাড়িতে পানি, বিদ্যুৎ ও গ্যাসের নিরবচ্ছিন্ন সরবরাহ নেই। আতিয়া মহলের আশপাশের বাড়ি থেকে প্রতিবার ঢোকার ও বের হওয়ার সময়ও আইনশৃঙ্খলা বাহিনীর জেরার মুখে পড়তে হচ্ছে স্থানীয়দের।

এসব সমস্যা ও জঙ্গি অভিযানের আতঙ্কে অনেকেই শিববাড়ি এলাকা ছেড়ে নিরাপদ আশ্রয় নিয়েছেন। যারা এলাকায় আছেন গুলি আর বিস্ফোরণের শব্দে নির্ঘুম তিনটি দিনরাত পার করেছেন।

স্থানীয় একাধিক বাসিন্দা জানান, জঙ্গিরা নিহত হওয়ার খবরে কিছুটা স্বস্তি ফিরে পেয়েছি । তবে এখনো পুরোপুরি আতঙ্ক কাটেনি। গুলি আর বিস্ফোরণের শব্দে বাচ্চারা চরম আতঙ্কিত। ঘর থেকে তিনটা দিন কেউ বের হয়নি।

এছাড়া বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা সিলেটের ৫০ লাখ প্রবাসী গত ৩দিন ছিলেন উদ্বেগ উৎকণ্ঠার মধ্য। সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যেমে জঙ্গিদের নিহত হওয়ার খবরে তারা স্বস্তি প্রকাশ করেছেন।

এদিকে আজ সোমবার সন্ধ্যায় প্রেস ব্রিফিংকালে ফখরুল আহসান বলেন, ‘জঙ্গি আস্তানায় আর কোনও জীবিত জঙ্গি নেই।’ তিনি এই তথ্য জানান। ‘ভেতর থেকে তারা এক্সপ্লোসিভ ফুটিয়েছে, গ্রেনেড চার্জ করেছে, গুলি করেছে।’ তিনি বলেন, ‘জঙ্গিরা সুইসাইডাল ভেস্ট পরা ছিল। পুরো বাড়ি কমান্ডোরা তল্লাশি করে দেখেছেন। প্রয়োজনে আরও তল্লাশি করা হবে।’

জঙ্গি আস্তানা আতিয়ায় এখনও অভিযান শেষ হয়েনি বলে জানিয়ে ফখরুল আহসান বলেন, ‘এখনই অভিযান শেষ করছি না। ভেতর থেকে লাশ বের করা হয়েছে। চার জনের মধ্যে তিনজন পুরুষ, একজন নারী। তবে তারা কখন মারা গেছে, এর ঠিক সময় বলা কঠিন।’ এক প্রশ্নের জবাবে ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান বলেন, ‘নিহতরা কারা, এটা পুলিশ-র্যাব পরে বুঝতে পারবে। পুরো ভবন তল্লাশি করা হচ্ছে। প্রয়োজনে আরও করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *