কুষ্টিয়ায় বিশ্ব পানি দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

Slider খুলনা সামাজিক যোগাযোগ সঙ্গী

kushtia water

 

 

 

 

 

মোহাম্মদ রাহাদ রাজা (ভ্রাম্যমাণ প্রতিনিধি) #  কুষ্টিয়ায় বিশ্ব পানি দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “নদ নদী খাল বিলে দূষণ চলে যদি জনগণের দুঃখ তাতে বাড়বে নিরবধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, বুধবার (২২ মার্চ ২০১৭) সকাল সাড়ে ৯ টায় কুষ্টিয়া কালেক্টরেট চত্বর থেকে র‍্যালী বের করা হয়।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো.জহির রায়হানের নেতৃত্বে র‍্যালীটি কালেক্টরেট চত্বর প্রদক্ষিণ করে। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো.জহির রায়হান, পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়া পৌর বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহেদুল ইসলাম। কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান বলেন, পানির অপচয় রোধ করে নিরাপদ পানি পান করতে হবে। পানির অপচয় রোধ করতে গণসচেতনতা সৃষ্টি করতে হবে। ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভা ২২ মার্চ দিনটিকে পানি দিবস হিসেবে ঘোষণা করে। আনুষ্ঠানিক স্বীকৃতির পর ১৯৯৩ সাল থেকে পানি সংরক্ষণ ও উন্নয়নের উপর গণসচেতনতা সৃষ্টিতে প্রথম বিশ্ব পানি দিবস পালিত হয়।

জেলা প্রশাসন কুষ্টিয়া ও পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার যৌথ আয়োজনে অনুষ্ঠিত র‍্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু হেনা মোহাম্মদ মোস্তফা কামাল,  পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী জাহেদুল ইসলাম, উপ-পরিচালক শেখ আব্দুল ওয়াহেদ, উপ প্রধান সম্প্রসারন কর্মকর্তা আব্দুল মতিন, উপ-পরিচালক র‍্যাক ইবনুল হাসান, কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ) আঞ্চলিক কমিটির সভাপতি লিয়াকত আলী, সাধারন সম্পাদক আইয়ুব হোসেন কালেক্টরেট স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মৃনাল কান্তি সাহা সহ জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের অন্যান্য কর্মকর্তাসহ   শিক্ষার্থীবৃন্দ ।

 

 

মোহাম্মদ রাহাদ রাজা (সাংবাদিক)

(ভ্রাম্যমাণ প্রতিনিধি)

এম, চাঁদ আলী শাহ্‌ রোড,

ভেড়ামারা, কুষ্টিয়া।

মোবাঃ ০১৭১৪-৭৬৭০১৫,

Email: [email protected]

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *