বিরামপুরে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা

Slider রংপুর

10917893_1586310234843177_2785436532876773338_n

 

 

 

 

 
মোঃ সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরামপুরে মিথ্যা প্রচার-প্রচারণা চালিয়ে জনগনের সাথে প্রতারণার মাধ্যমে হোমিও ব্যবসার আড়ালে ভূয়া ঔষুধ দিয়ে রোগীদের সাথে প্রতারণা ও মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার প্রতিবাদ করায় ভূয়া হোমিও চিকিৎসক দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাদেরকে হয়রানি করছেন বলে জানা গেছে।

জানা যায়, বিরামপুর পৌর শহরের ঢাকা মোড়ে খাঁন সুপার মার্কেটের ২য় তলায় ন্যাশনাল হোমিও হল নামের একটি হোমিও চিকিৎসালয় অনেকদিন ধরে ভূয়া চিকিৎসা ও ঔষুধ দিয়ে, এমনকি স্থানীয় ক্যাবল টিভি চ্যানেল সহ বিভিন্ন ধরনের লিফলেট ও দেয়াল পোষ্টারে বিজ্ঞাপনের মাধ্যমে রোগীদের সাথে প্রতারনা করে আসছিলেন ডা. গোলাম মোস্তফা নামের একজন ভূয়া হোমিও চিকিৎসক। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার এবং সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ দেন প্রতারণার শিকার একাধিক রোগী। অভিযোগের প্রেক্ষিতে মোহনা টিভির প্রতিনিধি আকরাম হোসেন, বিজয় টিভির প্রতিনিধি শাহিনুর আলম শাহিন ও প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোরশেদ মানিকসহ কয়েকজন সাংবাদিক অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য গত ৭ মার্চ (মঙ্গলবার) দুপুরে ন্যাশনাল হোমিও হলে যান। সেই সময় উপজেলা নির্বাহী অফিসার তাঁর নিকট অভিযোগের প্রেক্ষিতে প্রতিনিধি হিসেবে ম্যাসেঞ্জার পারভেজকে ন্যাশনাল হোমিও হলে পাঠান। সেখানে গিয়ে রোগীর সাথে প্রতারণার বিষয়ে জানতে চাইলে ডা. গোলাম মোস্তফা সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার করেন। এক পর্যায়ে সাংবাদিকদের বিভিন্ন মামলায় ফাঁসানোর হুমকিও প্রদান করেন। এ বিষয়ে সাংবাদিকরা বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করলে ডা. গোলাম মোস্তফা ক্ষিপ্ত হয়ে গত ৮ মার্চ (বুধবার) দিনাজপুর আদালতে বাদী হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও হয়রানি মূলক মামলা দায়ের করেন। আদালত মামলাটি থানায় রেকর্ড করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। এদিকে অভিযোগের প্রেক্ষিতে ঐ দিনই (৮ মার্চ) উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজে হাজির হয়ে ন্যাশনাল হোমিও হলে তালা লাগিয়ে দেন।
এদিকে দিনাজপুর জেলার সাংবাদিকদের বিভিন্ন সংগঠন অর্থাৎ দিনাজপুর প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট, বিরামপুর প্রেস ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, উপেসাপসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ চিকিৎসায় প্রতারণার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিকদের নামে করা মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহারের দাবী জানিয়েছেন। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ডাক দেবার সিদ্ধান্ত গ্রহন করেছেন। সেই সাথে ন্যাশনাল হোমিও হলের মিথ্যা প্রচারণা ও ভূয়া চিকিৎসক এবং ঔষুধ দিয়ে রোগীদের সাথে প্রতারণার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন। নইলে অচিরেই বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে সংবাদিক নেতৃবৃন্দ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *