গাজীপুরে নারী দিবসে শিশুদের অংশগ্রহণে সাংস্কুতিক অনুষ্ঠান

Slider নারী ও শিশু সামাজিক যোগাযোগ সঙ্গী

IMG_20170314_153252

 

 

 

 

 

 

রাতুল মন্ডল, গাজীপুর থেকে:   নারী পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা বদলে যাবে বিশ্ব, কর্র্মে নতুন মাত্রা এই স্লোগানে গাজীপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে জারিগান ও নৃত্য সংগীত অনুষ্ঠিত হয়েছে।
গত মঙ্গলবার বিকাল ৩ টার দিকে জেলার রাজবাড়ি মাঠে শ্রীপুরের এইচ এ কে একাডেমির শিক্ষার্থীদের অংশগ্রহণে এ সংগীত অনুষ্ঠানটি সম্পূর্ণ হয়। এতে প্রতিষ্ঠানের ৮ম শ্রেণীর তরিকুল ইসলাম রনি, ৭ম শ্রেণীর সানজিদা তুলি, অনুশ্রী দত্ত, ৬ষ্ঠ শ্রেণীর মেহজাবিন মাসুদ অন্তু, ৯ম শ্রেণী মারিয়া আক্তার মিম, আফসানা আক্তার অনুষ্ঠানে জারিগান পরিবেশেন করেন।
জেলা প্রশাসক এসএম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রাধান অতিথি ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয়ের প্রতিষ্ঠানের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পরিচালক (উপ সচিব) মহিলা বিষয়ক অধিপ্তর ঢাকা শাহ্নওয়াজ দিলরুবা খান, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. মো. জাহাঙ্গীর আলম, সহসভাপতি এড. ওয়াজউদ্দিন মিয়াসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও জেলার নারী নেতৃত্ব বৃন্দ।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, মষ্টিগতভাবে সকলে মিলে মিশে কাজ করতে হবে। বর্তমান সরকারের উন্নয়নের কারণে দেশে দারিদ্রের হার কমে আসছে। কিছুদিন পর দেশে কোন দরিদ্রক খুঁজে পাওয়া যাবে না। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
তিনি বলেন, দেশকে উন্নত ও মধ্যম আয়ের দেশে পরিণত করতে নারী পুরুষ নির্বিশেষে আপামর জনসাধারণকে মিলে মিশে কাজ করতে হবে। পুরুষের পাশাপাশি নারীদেরকেও উচ্চশিক্ষার সুযোগ করে দিতে হবে। আমাদের সরকারের পদক্ষেপের কারনে বর্তমানে স্কুলগুলোতে ছেলেদের চেয়ে মেয়ে শিক্ষার্থীর সংখ্যা বেশী হয়েছে। মেয়েদের ব্যাপারে তাদের বাবা-মায়েরা সচেতন হচ্ছে। এই সচেতনতাই আমাদের নারীর ক্ষমতায়ন ও দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *