ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত

Slider নারী ও শিশু

102_3576

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ “নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা; বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা” এই শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বর্নাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়।

বুধবার (৮ মার্চ) বেলা ১১ টায় ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে ঠাকুরগাঁও জেলা প্রশাসন চত্বর থেকে একটি বর্নাঢ্য র‍্যালী বের হয়। র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর চত্বরে গিয়ে শেষ হয়। র‍্যালী শেষে একই জায়গায় একটি সংক্ষিপ্ত আলোচনা সভা হয়।

র‍্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁওয়ে সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সেলিনা জাহান লিটা। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরাতুন নাহার প্যারিস, গ্রামীন মহিলা উন্নয়ন সংস্থার সভাপতি রাবেয়া বেগম, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী দ্রোপদী দেবী আগরওয়ালা, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি আবু তোরাব মানিকসহ আরও অনেকে।

বক্তরা বলেন, বর্তমানে নারীরা অনেক এগিয়েছে। এই সরকার নারী উন্নয়নে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের পাশাপাশি সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, এনজিওগুলো নারীদের জাগরণে বিশেষ ভূমিকা পালন করছে।

এছাড়া একই সময়ে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে মানব কল্যাণ পরিষদ এমকেপির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আশরাফুল ইসলাম। আলোচনা সভা শেষে একটি বর্ণাঢ্য সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হয়। উক্ত সাইকেল র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আলোচনা শেষে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

উল্লিখিত কর্মসূচিসমূহে জেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীসহ নিবন্ধিত নারী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *