গাজীপুরে ৬ হাজার টাকার পাসপোর্ট ১৫ হাজার টাকায়!

Slider টপ নিউজ সারাদেশ

17198000_517934058377321_865655703_n

 

 

 

 

 

 

গাজীপুর: গাজীপুরে ৬ হাজার টাকার পাসপোর্ট পেতে এখন ১৫ হাজার টাকা লাগছে। পাসপোর্ট সংক্রান্ত যাবতীয় কাজ পাসপোর্ট অফিসে না গেলেও হয়। পাসপোর্ট অফিসের আশপাশের অনেক দোকানে এখন পাসপোর্ট তৈরীর কাজ হয়।

অনুসন্ধানে এ সব তথ্য পাওয়া গেছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, গাজীপুর পাসপোর্ট অফিসে কোন লোক পাসপোর্টের আবেদন জমা দিতে গেলে নানা অজুহাতে তা নেয়া হয় না। পরে ১ হাজার টাকা ঘুষ দিলে তা নেয়া হয়।

বুধবার বেলা পৌনে ১টায় সরেজমিন গাজীপুর পাসপোর্ট অফিসে গিয়ে দেখা যায়, ১০১ নম্বর রুমে পাসপোর্টের আবেদন জমা নেয়া হচ্ছে। এই রুমের দায়িত্ব প্রাপ্ত দুই কর্মকর্তা পাসপোর্টের আবেদন ফরম জমা নিচ্ছেন। যারা বাইরে দালালের কাছে এক হাজার টাকা ঘুষ দেন তাদের ফরমে       বিশেষ চিহৃ দিয়ে দেয়া হয়। ওই চিহৃ না থাকলে ১০১ নম্বর রুম থেকে আবেদনপত্র ফিরিয়ে দেয়া হয়। কেউ প্রতিবাদ করতে গেলে কর্তব্যরত পুলিশ দিয়ে প্রতিবাদকারীকে বের করে দেয়া হয়।

জানা গেছে,  জরুরী পাসপোর্ট ৬ হাজার ৯০০টাকা ও সাধারণ পাসপোর্ট ৩ হাজার ৪৫০ টাকা। জরুরী পাসপোর্টের ক্ষেত্রে দালালরা নিচ্ছেন ১৫ হাজার টাকা ও সাধারণ পাসেপার্টের ক্ষেত্রে নিচ্ছেন ১২ হাজার টাকা।

এ প্রসঙ্গে গাজীপুর আঞ্চলিক  পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোঃ নুরুল হুদা বলেছেন, বিষয়টি দেখিছি। এরপর তিনি ফোন কেটে দেন।

চলবে–

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *