লাশেল বহর দীর্ঘ হচ্ছে শাহ আরপিন টিলায়

Slider সিলেট

IMG_20170303_171756

সিলেট প্রতিনিধি :: সিলেটের শাহ আরেফিন টিলায় চলছে মৃত্যু মিছিল। প্রশাসনের নাকের ডগায় বেআইনি ভাবে কাটা হচ্ছে পাহাড়। একের পর এক মারা যাচ্ছে শ্রমিক। গত দেড়মাসে পাথর চাপায় মারা গেছে ৭জন।

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরপিন টিলা ধসে ০২/০৩/২০১৭ বৃহস্পতিবার রাতে এক জনের মৃত্যু হয়েছে। নিহত ইয়াকুব আলী (২২) স্থানীয় নারাইনপুর গ্রামের রজব আলীর পুত্র।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন জানান, সন্ধ্যা ৬টার দিকে স্থানীয় আব্দুল হান্নানের গর্ত থেকে নিজের ট্রাক্টরে পাথর বোঝাই কালে আকষ্মিক গর্তের নিচে চাপা পড়েন ইয়াকুব। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসার সময় রাত আটটার দিকে সে মারা যায়।

খবর পেয়ে তিনি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্মকর্তা নিহতের বাড়িতে যান। এব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

উল্লেখ্য, এ নিয়ে আরপিন টিলায় দেড় মাসে ৭ জনের মৃত্যু হল। গত ২৩ জানুয়ারি টিলা সংলগ্ন মাটিয়া টিলার আঞ্জু মিয়ার গর্ত ধসে ৫ জনের প্রাণহানির ঘটনা ঘটে। বৃহস্পতিবার নিহত ইয়াকুবেরও পাথরের ব্যবসা রয়েছে।

এদিকে, ২৩ জানুয়ারির ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটির প্রতিবেদনে ৪৭ ভূমিখেকোকে চিহ্নিত করা হয়েছে। এছাড়া তৎকালীন সময়ের দায়িত্বরত উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বদলী এবং ওসির গাফিলতির বিষয়টিও উল্লেখ করা হয়েছিল। ঠিক দুই সপ্তাহের ব্যবধানে ফের ১১ ফেব্রুয়ারি সেখানে আরও এক শ্রমিক মারা যান। এ ঘটনায় পর ওসিকে প্রত্যাহার এবং ইউএনওকে বদলী করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *