গ্রামীণফোনের ১ কোটি ফেসবুক ফ্যান

Slider তথ্যপ্রযুক্তি
17012801_1866609413598351_803627344_n
ঢাকা;  গ্রামীণফোনের ১ কোটি ফেসবুক ফ্যান মোবাইল ফোন সেবার ২০ বছরের দীর্ঘ যাত্রায় সামাজিক মাধ্যমে আরো একটি মাইলফলক ছুঁয়েছে দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন। সামাজিক মাধ্যম ফেসবুকে এক কোটি ফ্যান বা ভক্তের প্রতিষ্ঠানে পরিণত হওয়ার ঘোষণা দিয়েছে গ্রামীণফোন লিঃ।
বিপুল সংখ্যক গ্রাহক, ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং সরকারি কার্যালয়ে ইন্টারনেটভিত্তিক ডিজিটাল সেবা ও অ্যাপ্লিকেশনের ব্যবহার- দেশের জন্য একটি উল্লেখযোগ্য বিষয় যা প্রতিনিয়ত প্রতিটি মানুষের জীবনযাত্রার সঙ্গে মিশে আছে। এ ক্ষেত্রে কোটি গ্রাহককে ইন্টারনেটে যুক্ত করার মাধ্যমে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান হিসেবে সেবা দিচ্ছে গ্রামীণফোন।
গ্রামীণফোনের প্রধান বিপনন কর্মককর্তা ইয়াসির আজমান বলেন, “সামাজিক মাধ্যম ফেসবুকে এক কোটি মানুষের ভালোবাসা পাওয়া এটিই প্রমাণ করে যে, দেশব্যাপি সবার হাতে দ্রুত গতির ইন্টারনেট পৌঁছে দিতে পেরেছে গ্রামীণফোন। গত কয়েক বছরে ফেসবুক গ্রাহকদের সঙ্গে সহজে যুক্ত থাকার কার্যকর একটি সামাজিক মাধ্যমে পরিণত হয়েছে। জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুকে বিভিন্নধরনের ম্যাসেজ, হালনাগাদ তথ্য এবং আমাদের সন্মানিত গ্রাহকরা বিভিন্ন প্রশ্ন, পোস্ট, কমেন্ট এবং সমস্যার সমাধান চাওয়ার মাধ্যমে গ্রামীণফোনের সঙ্গে যুক্ত থাকে।” তিনি আরো বলেন, “গ্রামীণফোনের জন্য গ্রাহকদের ভালোবাসা ও সহযোগিতা প্রতিষ্ঠানটিকে তাদের জীবনের একটি অংশ হিসেবে পরিণত করেছে। পৃথিবীর প্রতিটি কোণায় সবাইকে সংযুক্ত রেখে আপনজনদের কন্ঠস্বর শোনার উন্নত মাধ্যম তৈরির মাধ্যমে এত মানুষের ভালোবাসা অর্জন করতে পেরেছে গ্রামীণফোন।
” গত ২০০৭ সালে সামাজিক মাধ্যমে আত্মপ্রকাশের পর থেকে প্রতিনিয়ত সাফল্যে পেয়েছে গ্রামীণফোন। উল্লেখ্য, ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত সামাজিক মাধ্যমে প্রতি ৩৩জনের মধ্যে একজন ছিল গ্রামীণফোনের অনুসরণকারী। আর ২০১৭ সালে প্রতি ১৬জনের মধ্যে একজন গ্রামীণফোনের সামাজিক মাধ্যমে অনুসরণ করে। উল্লেখ্য যে, গত কয়েক বছরে ফেসবুকে বিপুল সংখ্যক অনুসরণকারী নিজ উদ্যোগে গ্রামীণফোনের সঙ্গে যোগাযোগ করেছে যার ফলশ্রুতিতে সামাজিক মাধ্যমে গঠনমূলক সম্পৃক্ততা অকল্পণীয়ভাবে বৃদ্ধি পেয়েছে। গত ২০১৫ সালে ফেসবুকে গ্রামীণফোনের গঠনমূলক সংযুক্ততা ছিলো ৬ শতাংশ এবং ২০১৬ সালে তা বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ শতাংশ, যা এক বছরের ব্যবধানে ৬৭ শতাংশ প্রবৃদ্ধি নিশ্চিৎ করে। এছাড়া ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালে গ্রামীণফোনের সামাজিক মাধ্যমে গঠনমূলক সম্পৃক্ততা বৃদ্ধি ১১০ শতাংশ বেশি যা, দেশের অন্যান্য টেলিকম সেবাপ্রদানকারীদের তুলনায় অনেক বেশি। গত ২০১৬ সালে গ্রামীণফোনের অফিসিয়াল ফেসবুক পেজে নতুন ৩,৪৮৫,৬৫১ ফ্যান যুক্ত হয়েছে যা আবারো দেশের অন্যান্য টেলিকম সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের অফিসিয়াল ফেসবুক পেজের ফলোয়ার বা অনুসরণকারীর সংখ্যা থেকে অনেক বেশি। বিভিন্ন ধরনের ম্যাসেজ, ঘোষণা ও হালনাগাদ তথ্য প্রদানের মাধ্যমে গ্রাহকদের সঙ্গে প্রতিনিয়ত যুক্ত থাকে গ্রামীণফোন।
এছাড়া মাত্র ২৮ মিনিটের মধ্যে ফেসবুকে গ্রাহকদের বিভিন্ন প্রশ্ন ও তাদের সমস্যা সমাধানের উদ্দেশ্যে গ্রামীণফোনের একটি বিশেষজ্ঞ দল সার্বক্ষনিক কাজ করছে। এত কম সময়ের মধ্যে শতকরা ৯৮ ভাগ সমস্যা সমাধান নিশ্চিৎ করে এ বিশেষজ্ঞ দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *