শ্রীপুরে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিব বহিষ্কার

Slider গ্রাম বাংলা

মাওনা বহমূথী

 

 

 

 

 

 

 

 

রাতুল মন্ডল,    শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরের মাওনা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবকে দায়িত্ব অবহেলার দায়ে বহিষ্কার করা হয়েছে। দায়িত্ব অবহেলায় কেন্দ্র সচিব মো. আমজাদ হোসেন নাহিনকে বহিষ্কার করা হয়। সে উপজেলার আলহাজ্ব ধনাই বেপারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে কেন্দ্রের সকল দায়িত্ব থেকে বহিষ্কার করা হয় তাকে।

জানা যায়,পদার্থ বিজ্ঞান ও ফিনান্স ব্যাংকিং বিষয়ের (নৈর্ব্যত্তিক) পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ না করে পরীক্ষা শুরু করে দেন মাওনা বহুমূখীর পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা কেন্দ্র সচিব। এসময় বিপাকে পড়েন দু’টি বিষয়ের মোট ১৩১ জন পরীক্ষার্থী।

কেন্দ্রের পাশে দাঁড়িয়ে থাকা একাধিক অভিভাবক বলেন, সকল বিষয়ে পরীক্ষা শুরু হয়ে যায়। কিন্তু আমাদের ছেলে মেয়েরা মাঠে ঘুরছে প্রশ্নর জন্য। শিক্ষকদের সাথে আমরা কথা বলে জানতে পারি তারা প্রশ্ন খোঁজে পাচ্ছেন না। অন্য কেন্দ্র ও থানা থেকে এনে প্রায় ৪০ মিনিট পর পরীক্ষার শুরু করেন তারা।
বহিষ্কারকৃত কেন্দ্র সচিব মো. আমজাদ হোসেন জানান, মাওনা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক পরীক্ষা কেন্দ্রের সহকারি কেন্দ্র সচিব মো. হারুন অর রশীদ উপজেলা প্রশাসনের কাছ থেকে সকালে কেন্দ্রের সকল বিষয়ের প্রশ্নপত্র বুঝে নিয়ে আসেন। কিন্তু ভুল করে ওনি পুরাতন পরীক্ষার্থী ১৩১ জনের প্রশ্নপত্র না নিয়ে চলে আসেন। ঘটনা জানার সাথে সাথেই পাশ্ববর্তী কেন্দ্র থেকে কিছু প্রশ্ন আনা হয়। এর মধ্যেই আবার থানা থেকে বাকী প্রশ্ন এনে পরীক্ষা শুরু করা হয়।

উল্লেখ: গত বছর এসএসসি পরীক্ষায় ভূল প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেওয়ায় কেন্দ্র সচিব, পরীক্ষা কর্মকর্তাসহ বেশ কয়েক জনকে বহিষ্কার করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল আউয়াল বলেন, ঘটনার পর আনুমানিক ১৫ মিনিটের মধ্যেই পরীক্ষা শুরু হয়ে যায়। তবে এই ১৫ মিনিট বেশি পাবেন ওই পরীক্ষার্থীরা। এ ঘটনার দায়ে আমরা তাৎক্ষণিক ভাবে কেন্দ্র সচিবকে বহিষ্কার করে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে কেন্দ্রের দায়িত্ব দেওয়া হয়। ঘটনাটি তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও কথা বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *