সিলেটে পানি পানে ১ জনের মৃত্যু, আতংকে ভাড়াটিরা

Slider সিলেট

water-amarbd-copy

সিলেট প্রতিনিধি :: সিলেটের গোলাপগঞ্জে খাবার পানিতে বিষাক্ত পদার্থের মিশ্রণে এক ব্যক্তি প্রাণ হারিয়েছেন। গুরুতর অসুস্থ্য অবস্থায় ঐ পরিবারের আরো ২ ব্যক্তি চিকিৎসাধীন রয়েছেন। পরিবারের ধারনা, অসৎ উদ্দেশ্যে কোন দূষ্কৃতিকারী পানিতে বিষাক্ত কোন পদার্থের মিশ্রণ ঘটিয়ে উক্ত পরিবারে সবাইকে প্রাণে মেরে ফেলতে চেয়েছিল। বিষয়টি বাসাবাড়ির লোকজনের মধ্যে আতংকের সৃষ্টি করেছে।

১৩/০২/২০১৬ সোমবার রাত অনুমান ১১টায় পৌর এলাকার দাড়িপাতন মৌলভীর পুল সংলগ্ন সুফিয়া ভিলা নামক বাসার ভাড়াটিয়ারা রাতের খাবার খেয়ে গুরুতর অসুস্থ্যতা বোধ করেন।

বাসার গৃহকর্তা গোলাপগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী বিয়ানীবাজার উপজেলার শালেশ্বর গ্রামের অধিবাসী মৃত আক্তার উদ্দিনের পুত্র জুনেদ আহমদ জানান, তিনি ঐদিন ব্যবসায়িক কাজে ঢাকায় ছিলেন। ফেরার পথে খবর পান তার মা নাজমা খানম(৬৫) বড় ভাইয়ের সঙ্গে বিদেশ মোবাইলে কথা বলতে গিয়ে বিছানায় অজ্ঞান হয়ে পড়েছেন এ ব্যাপারে জুনেদ আহমদ তার স্ত্রী সুমি বেগমের সঙ্গে যোগাযোগ করতে চাইলে স্ত্রী কোন কথা বলতে পারেননি।

তিনি ঢাকা থেকে ফিরে এসে আত্মীয়-স্বজনের সঙ্গে দ্রুত যোগাযোগ করে তাদেরকে সিলেটের বিভিন্ন বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকে নিয়ে গেলে কোথাও ভর্তি করতে পারেননি। পরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার বিকেলে জুনেদের মা নাজমা খানম (৬৫) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

অপরদিকে সুমি বেগম ও মনি বেগম কিছুটা কথা বলতে পারলেও তাদের অবস্থা এখনও আশংকাজনক বলে জানা যায়।

চিকিৎসকরা জানিয়েছেন, ৭২ ঘন্টা তাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে, অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা গ্রহন করবেন। জুনেদ আহমদ জানান, খাবারে নয়, পানিতেই কোন দূষ্কৃতিকারী কর্তৃক বিষাক্ত কিছু পদার্থ মিশ্রণ করা হয়েছে। পানি খাওয়ার আগ পর্যন্ত তারা সুস্থ্য ছিলেন বলে জানান।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী জানান, বিষয়টি তিনি জেনেছেন। ঘটনার ব্যাপারে কোন অভিযোগ দায়ের করা হয়নি। বিষয়টি নিয়ে গোলাপগঞ্জ পৌর শহর সহ আশপাশ এলাকার সর্বস্তরের জনতার মধ্যে বিরোপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *