শ্রীপুরে ৫০০ অবৈধ গ্রাহকের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

Slider ঢাকা

গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

 

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ গ্রামে কমপক্ষে ৫০০ গ্রাহকের অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ সময় বিভিন্ন মাপের ৩০০ ফুট পাইপ জব্দ করা হয়।
গাজীপুর ও ভালুকা অঞ্চলের তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এবং শ্রীপুর উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে বুধবার দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিচ্ছিন্নকরণ অভিযান চলে। এসময় শ্রীপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. মাসুম রেজা এ অভিযানটি পরিচালনা করেন।
তিতাস কর্তৃপক্ষ সূত্র জানায়, শ্রীপুর উপজেলার কমপক্ষে ৫ হাজার গ্রাহক অবৈধভাবে গ্যাস ব্যবহার করছেন। ফলে গত বছর শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের নয়নপুর এবং পৌরসভার গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় গ্যাসপাইপ বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটে।
শ্রীপুর অঞ্চলের তিতাসের ব্যবস্থাপক এ এম সাইফুল ইসলাম বলেন, শিল্প এলাকার গ্যাস-সংযোগে ১৫০ ঘনফুট চাপে গ্যাস সরবরাহ করা হয়। আবাসিক এলাকায় ৫০ ঘনফুট চাপে গ্যাস সরবরাহ করা হয়। কিন্তু অবৈধ ভাবে শিল্প প্রতিষ্ঠানের গ্যাসলাইন থেকে আবাসিক গ্যাস-সংযোগ নেওয়ায় ঝুঁকি বেড়ে গেছে। আমরা প্রসাশনের সাহস্য নিয়ে বিভিন্ন এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়। মুলাইদ এলাকায় ৫০০ গ্রাহকের অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ সময় বিভিন্ন পরিমাপের ৩০০ ফুট পাইপ জব্দ করা হয়। অভিযানের সময় বাড়ির মালিকদের পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *