২২৪/৮-এ ইনিংস ঘোষণা বাংলাদেশের

Slider খেলা

52201_aaa

 

 

 

 

 

 

খেলা; দিনের ২৩ ওভার বাকি রেখে ইনিংস ঘোষণা করলেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম। এ সময় বাংলাদেশের সংগ্রহ ছিল  ২২৪/৮। জবাবে শুরুর দুই ওভারে ভারত এ দলের সংগ্রহ ১২/০। ষষ্ঠ উইকেট অর্ধশত রানের জুটি গড়েন মুশফিকুর রহীম ও সাব্বির রহমান। সাব্বির উইকেট দেন ব্যক্তিগত ৩৩ রানে । এতে ভাঙে মুশফিক-সাব্বিরের ৭১ রানের জুটি। তবে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন ইনজুরি ফেরত ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ৯৭ বলে অর্ধশতক পূরণ করার পথে মুশফিক হাঁকান ৬টি চার ও একটি ছক্কা। উইকেট দেয়ার আগে মুশফিক করেন ৫৮ রান। ষষ্ঠ উইকেট অর্ধশত রানের জুটি গড়লেন মুশফিকুর রহীম ও সাব্বির রহমান। সাব্বির উইকেট দেন ব্যক্তিগত ৩৩ রানে । এতে ভাঙে মুশফিক-সাব্বিরের ৭১ রানের জুটি। তবে ব্যক্তিগতঅর্ধশতক পূর্ণ করেন ইনজুরি ফেরত ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ৯৭ বলে অর্ধশতক পূরণ করার পথে মুশফিক হাঁকান ৬টি চার ও একটি ছক্কা।

এতে চা বিরতির পর বাংলাদেশের সংগ্রহ পৌঁছে ১৯৬/৬-এ। ব্যাক্তিগত অর্ধশত পুর্ণ করে উইকেট দিলেন সৌম্য সরকার। ৭৩ বলে ৫২ রান করেন তিনি। এতে তিনি হাঁকান ৯টি চার ও একটি ছক্কা। এতে চা বিরতির আগে বাংলাদেশের সংগ্রহ পৌঁছে ১৭০/৫-এ। প্রস্তুতি ম্যাচের শুরুটা ভাল হলো না বাংলাদেশের। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগেই চার উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। মোট রান তিন অঙ্কের ঘরও স্পর্শ করেনি। ৪ উইকেটে সংগ্রহ ৯২। সর্বোচ্চ ৫২ রান করে আউট হয়েছেন সৌম্য সরকার। ৭৩ বলের ইনিংসে তিনি ৯টি চার আর একটি ছক্কা হাঁকান। দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান করেন তামিম। ১১ রান করে অপরাজিত আছেন মাহমুদুল্লাহ। আর মুশফিক রানের খাতা খোলেননি। ২০ বল খেলে ৫ রান করে আউট হন মুমিনুল। ভারতের হয়ে চার উইকেট নেন তিনজন। সবাই বাঁ হাতি বোলার। পেসার অনিকেত চৌধুরী ২টি, মিলিন্দ একটি আর স্পিনার শাহবাজ নাদি একটি উইকেট নেন।
শুরুতেই ইমরুল কায়েসকে হারালো বাংলাদেশ দল। হায়দরাবাদে ভারত এ দলের বিপক্ষে দু দিনের প্রস্তুতি ম্যাচে টসে জিতে মুশফিকুর রহীমের নেতৃত্বে ব্যাট করছে বাংলাদেশ দল। তামিম ইকবাল আর ইমরুল ইনিংসের উদ্বোধন করেন। কিন্তু ইমরুল মাত্র ৪ রান করে মিলিন্দের বলে পান্ডিয়ার হাতে ধরা পড়েন। ১২ বলের ইনিংসে একটিই চারের মার ছিল। দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে খেলেন সৌম্য সরকার। এছাড়া দলে আরও রয়েছেন সাকিব, মিরাজ, সাব্বির, মাহমুদুল্লাহ, তাইজুল, লিটন, মুমিনুল, তাসকিন, রাব্বি, শুভাশিষ।  দলে ১৪ জন করে থাকলেও বোলিং ও ব্যাটিং করবেন ১১জনই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *