স্কুলছাত্রের পিঠের সেতুর ওপর হাঁটলেন উপজেলা চেয়ারম্যান

Slider সারাদেশ

51771_f2
চাঁদপুর’ অমানবিক, অবিশ্বাস্য। মানবাধিকারের চরম লঙ্ঘন। জনতার প্রতিনিধি হয়ে জনতার পিঠে চড়লেন তিনি। আর সেই জনতা হলো কোমলমতি শিক্ষার্থী। স্কুল শিক্ষার্থীদের হাতে হাত রেখে বানানো সেতুতে শোয়া আরেক ছাত্রের পিঠে চড়ে চরম আনন্দিত তিনি। মানবসেতু পার হয়ে উল্লাসও করেছেন তিনি। তার এ দৃশ্য দেখে সোস্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছে।
দেশজুড়ে চলছে আলোচনা-সমালোচনা। চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটোয়ারীর এমন কাণ্ড এখন সোস্যাল মিডিয়ার কল্যাণে দেখছে গোটা বিশ্ব। সোমবার নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ঘটে এমন অমানবিক ঘটনা।  যাকে নিয়ে এমন সমালোচনা তিনি বলছেন, স্কুলের আয়োজনে সেটি ছিল পদ্মা সেতুর প্রতীকী উপস্থাপনা। ইচ্ছে না থাকলেও ছাত্রদের ‘জোরালো অনুরোধ’ তিনি ফেলতে পারেননি। ভিডিওতে দেখা যায়, দুই দল শিক্ষার্থী হাতে হাত রেখে ‘সেতু’ তৈরি করেছে এবং আরেক ছাত্র তার ওপর উপুড় হয়ে শুয়েছে। ওই অবস্থায় তার পিঠের ওপর দিয়ে হেঁটে চলেছেন উপজেলা চেয়ারম্যান নূর হোসেন।
আলম পিন্টু নামের একজন ছবিটি শেয়ার করে লিখেছেন, “বাহ! আমার বাংলাদেশ… তিনি নাকি চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যান… বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হয়ে ছাত্রদের পিঠের ওপর হাঁটছেন… হাঁটবেনই না কেন। আজ পিঠে কাল মাথার ওপর হাঁটবেন। ভাগ্যতো ভালো পিঠেই হেঁটেছেন… মাথায় হাটেন নি…। ইমরান এইচ সরকারের পোস্ট শেয়ার করে আলম কিবরিয়া নামে একজন লিখেছেন, আমরা এখন কোন যুগে বাস করছি। একজন জনপ্রতিনিধি যদি এরকম চরিত্রের অধিকারী হয়, তাকে দিয়ে দেশ ও জনগণ কি আশা করতে পারে? এ ব্যাপারে নীলকমল ওছমানীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন মানবজমিনকে জানান, প্রতি বছর আমাদের বিদ্যালয়ের ছাত্ররা বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথির উদ্দেশ্যে ডিসপ্লে দেখায়। এবার আমাদের ছেলেরা পদ্মা সেতু তৈরি করে প্রধান অতিথিকে তা পার হতে অনুরোধ করে। প্রধান অতিথি হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারি ছাত্রদের অনুরোধে সেতু পার হয়। খুশি হয়ে ছাত্রদের ৫ হাজার টাকা দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. হুমায়ুন পাটোয়ারি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. কাউসার মিয়াজি, এম এ বাশার, জাতীয় পার্টির সভাপতি মো. জয়দল হোসেন মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদ, প্রচার সম্পাদক ও বিদ্যালয়ের অভিভাবক সদস্য মুনছুর আহমেদ পাটোয়ারি, দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আহমেদ রাজা পাটোয়ারি, সাধারণ সম্পাদক আলি আহমেদ দেওয়ান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *