সার্চ কমিটির কাছে নাম দিয়েছে আওয়ামী লীগ-বিএনপি

Slider জাতীয়

51518_BNP

 

ঢাকা; নতুন নির্বাচন কমিশনের সদস্য বাছাইয়ে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে নাম জমা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আজ দুপুরে দলটির দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ মন্ত্রিপরিষদ বিভাগে ৫ জনের নাম জমা দেন। অন্যদিকে বিএনপি’র পক্ষে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী মন্ত্রিপরিষদ বিভাগের কাছে ৫ জনের নাম জমা দিয়েছেন।
মঙ্গলবার বেলা ১টা পর্যন্ত ১৮টি রাজনৈতিক দলের প্রস্তাবকৃত নাম জমা পড়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও বিধি) আব্দুল ওয়াদুদ। তিনি জানান, আজ তারা মোট ১৪টি দলের কাছ থেকে নাম পেয়েছেন। গতকাল চারটি দলের নামের তালিকা পেয়েছেন তারা।
নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে যোগ দেওয়া ৩১টি রাজনৈতিক দলকে মঙ্গলবার বিকাল ৩টার মধ্যে পাঁচ জনের নামের প্রস্তাব জমা দিতে বলেছে সার্চ কমিটি। আওয়ামী লীগ, বিএনপিসহ অধিকাংশ দলই জানিয়েছে, নতুন সিইসি ও নির্বাচন কমিশনার হিসেবে নামের প্রস্তাব তারা সার্চ কমিটির কাছে পাঠাবে।
গত শনিবার প্রথম বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চারজন নির্বাচন কমিশনার নিয়োগে সুপারিশ দিতে প্রেসিডেন্টের সঙ্গে সংলাপ করা রাজনৈতিক দলগুলোর কাছ পাঁচটি করে নাম নেওয়ার সিদ্ধান্ত নেয় সার্চ কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *