চট্টগ্রামে দু’গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত

Slider চট্টগ্রাম

50491_b3

 

চট্টগ্রাম;  মিরসরাই উপজেলার নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে নুরুল আমিন মুহুরী (২৬) নামে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। গতকাল দুপুরে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। নুরুল আমিন উপজেলার ওয়াহেদপুর ইউনিয়ন ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। তিনি ইউনিয়নের গাছবাড়িয়া গ্রামের মুক্তিযোদ্ধা মৃত নুরুল মোস্তফার ছেলে। মিরসরাই থানার অফিসার ইনচার্জ সাইরুল ইসলাম জানান, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এক ছাত্রলীগ নেতার মৃত্যুর খবর শুনেছি।
উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল ইকবাল চৌধুরী বলেন, কলেজ ক্যাম্পাসে দু্‌ই গ্রুপের অবস্থানের খবর পেয়ে দ্রুত ক্যাম্পাসে গিয়ে তাদের মধ্যে সমঝোতা করে দিয়েছি। আমি পৌঁছার আগে কি হয়েছে সেটা জানি না। এর কিছুক্ষণ পর নুরুল আমিনের বুকে ব্যথা উঠলে তাকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জহির বলেন, দুপুরে মৃত অবস্থায় নুরুল আমিনকে আনা হয়। পরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
রোববার কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের ফজলুুল গ্রুপের সঙ্গে রেজভি গ্রুপের সংঘর্ষ হয়। ওই ঘটনার রেশ ধরে রেজভি গ্রুপের কয়েকজন কর্মী সোমবার কলেজ ক্যাম্পাসে অবস্থান নেয়। এ সময় ফজলুল গ্রুপের কর্মীরা রেজভি গ্রুপের কর্মী নুরুল আমিন মুহুরীকে মারধর করে। একপর্যায়ে উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. রাসেল ও কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক তাজুল ইসলাম দুই গ্রুপের মধ্যে সমঝোতা করে দেয়। সমঝোতা করে দেয়ার কিছুক্ষণ পর নুরুল আমিন মুহুরীর বুকে ব্যথা শুরু হলে প্রথমে তাকে স্থানীয় মাতৃকা হাসপাতালে নেয়া হয়। পরে চট্টগ্রাম মেডিকেলে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *