‘নিরপেক্ষ সার্চ কমিটি না হলে মানুষ তা গ্রহণ করবে না’

Slider রাজনীতি

49802_fakhrul

 

ঢাকা; নির্বাচন কমিশন গঠনে নিরপেক্ষ সার্চ কমিটি না হলে মানুষ তা কখনো গ্রহণ করবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার সকালে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর ফখরুল সাংবাদিকদের এ কথা বলেন। বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্র কখনো ফলপ্রসূ ও কার্যকরী হবে না, যদি রাজনৈতিক দলগুলোর মধ্যে আলাপ-আলোচনা না থাকে। সেটা প্রেসিডেন্টও বলেছেন। সে জন্য তাকে ধন্যবাদ জানাই। আমরা আশা করব, প্রেসিডেন্ট ইসি গঠনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন। মির্জা ফখরুল আরও বলেন, আমরা বরাবরই ইতিবাচক রাজনীতি করি। এই ইতিবাচক রাজনীতির মধ্য দিয়েই নির্বাচন কমিশন গঠন করার জন্য বিএনপির চেয়ারপারসন একটি সুন্দর প্রস্তাব দিয়েছেন। এর ভিত্তিতে প্রেসিডেন্ট বিভিন্ন রাজনৈতিক দলকে ডেকেছেন, কথা বলেছেন। এখন আমরা আশা করব, প্রেসিডেন্ট সত্যিকার অর্থে একটি নিরপেক্ষ সার্চ কমিটির মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন, যা সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য যোগ্য হবে।
এর আগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের নেতা-কর্মীরা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং ফাতেহা পাঠ করেন। এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *